পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 3, 2019, 11:58 AM IST

ETV Bharat / state

কলকাতা থেকে উদ্ধার 953 কিলোগ্রাম আফিম

দুটি জায়গা থেকে 953 কিলোগ্রাম আফিম উদ্ধার কলকাতায়

বাজেয়াপ্ত আফিম

কলকাতা, 3 এপ্রিল : টালা ব্রিজের উপর থেকে গতরাতে 854 কিলোগ্রাম আফিম বাজেয়াপ্ত করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF)। পাশাপাশি, বড়বাজারের একটি গোডাউন থেকে আরও 99 কিলোগ্রাম আফিম বাজেয়াপ্ত করা হয়। ঘটনায় মোট পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ডেলিভারির জন্য কলকাতায় আফিম নিয়ে আসা হচ্ছে। গোপন সূত্রে এই খবর পেয়ে গতরাতে টালা ব্রিজে একটি টাটা 409 আটক করে STF। গাড়ি থেকে 854 কিলোগ্রাম আফিম উদ্ধার করা হয়। গাড়ির চালক, খালাসি ও এক এজেন্টকে গ্রেপ্তার করা হয়। তাদের নাম - মিঠুন মণ্ডল (20), মুগলেশসুর শেখ (22) ও সত্য সাহা (19)। তিনজনেরই বাড়ি মুর্শিদাবাদে। তাদের জিজ্ঞাসাবাদ করে জানা যায়, মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে আফিম নিয়ে আসা হচ্ছিল। সেই সময় পোস্তা থানার অন্তর্গত 1 নম্বর নবাব আলি লেনের গোডাউনটির নাম উঠে আসে। ছদ্মবেশে STF গোয়েন্দারা গাড়িটিকে অনুসরণ করে। গাড়িটি গোডাউনের কাছে পৌঁছাতে দুজন বেরিয়ে আসে। তাদের গ্রেপ্তার করা হয়। ধৃতদের নাম শূল সাউ ও রামদয়াল সাউ। দুজনেই আদতে বিহারের বাসিন্দা।

গাড়িটি

STF সূত্রে খবর, কী কারণে এত আফিম শহরে নিয়ে আসা হচ্ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। গোয়েন্দাদের অনুমান, বিহারে আফিম নেশার চল থাকায় উদ্ধার হওয়া আফিম বিহারে পাচারের জন্যও নিয়ে আসা হতে পারে। যদিও বিহার থেকে মুর্শিদাবাদের দূরত্ব অনেক কম। তাহলে ঘুরপথে কলকাতা থেকে বিহারে পাচার করা হবে কেন তাও ভাবাচ্ছে গোয়েন্দাদের। পাশাপাশি, ব্রাউন সুগার, হেরোইন তৈরির জন্য আফিম আনা হত কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

ABOUT THE AUTHOR

...view details