পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ভারতী ঘনিষ্ঠ প্রদীপ রথের জামিন মঞ্জুর

বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চ প্রদীপবাবুর শর্ত সাপেক্ষে জামিন মঞ্জুর করেছে।

By

Published : Apr 18, 2019, 4:48 PM IST

জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে

কলকাতা ১৮ এপ্রিল : ভারতী ঘোষের ঘনিষ্ঠ পুলিশ আধিকারিক প্রদীপ রথের জামিন মঞ্জুর করল হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ। গতকাল জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে মামলাটির শুনানি ছিল। বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চ প্রদীপবাবুর শর্ত সাপেক্ষে জামিন মঞ্জুর করেছে। শর্ত হিসেবে তদন্ত চলাকালীন বা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনও থানাতেই ঢুকতে পারবেন না প্রদীপবাবু। শুধুমাত্র তদন্তের স্বার্থে তাঁকে ডাকা হলে তবেই তিনি যাবেন।

আলিপুরদুয়ার থেকে প্রদীপবাবুকে চলতি বছরের 9 ফেব্রুয়ারি গ্রেপ্তার করে CID। প্রদীপবাবু আলিপুরদুয়ার পুলিশ সুপারের স্পেশাল অপারেশন গ্রুপের সাব অফিসার ইনচার্জ পদে ছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি ভারতীর সঙ্গে ষড়যন্ত্র করে পুলিশের ইমেল হ্যাক করে অত্যন্ত গুরুত্বপূর্ণ নথি "সানডে গার্ডিয়ান" বলে একটি পত্রিকাকে দেন। তাঁর বিরুদ্ধে CID 409, 167, 168, 120b ধারায় মামলা দায়ের করে।

এর আগে প্রদীপবাবুর বিরুদ্ধে দাসপুর থানায় সোনাপাচারের অভিযোগে FIR দায়ের হয়। সেই অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল। কিন্ত সেই সময় তাঁর বিরুদ্ধে চার্জশিট দিতে পারেনি পুলিশ। ফলে সেই মামলায় তিনি জামিন পান।

গতকাল মামলাটি আদালতে উঠলে সরকারি আইনজীবী অদিতি শংকর চক্রবর্তী বলেন, "একজন পাবলিক সারভেন্ট হয়ে বিশ্বাসভঙ্গ করেছেন প্রদীপবাবু। তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ রয়েছে।" অন্যদিকে প্রদীপবাবুর আইনজীবী জয়ন্ত নারায়ণ চট্টোপাধ্যায় বলেন, "যেহেতু আমার মক্কেল ভারতী ঘোষের ঘনিষ্ঠ ছিলেন তাই পুলিশ তাঁকে বারবার গ্রেপ্তার করছে। তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ প্রমাণিত হয়নি অথচ ৬৯ দিন ধরে জেলে রাখা হয়েছে।" এরপরই বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চ প্রদীপবাবুর শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করে।

ABOUT THE AUTHOR

...view details