পশ্চিমবঙ্গ

west bengal

পুরুলিয়ার BJP প্রার্থীর উপর হামলায় রিপোর্ট তলব

By

Published : Apr 28, 2019, 9:48 AM IST

শুক্রবার প্রচারে বেরিয়ে আক্রান্ত হন পুরুলিয়ার BJP প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাত ও BJP-র স্থানীয় পঞ্চায়েত সমিতির সদস্য শালগ্রাম মাহাত । এই ঘটনার পরিপ্রক্ষিতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা রিপোর্টের আকারে পুরুলিয়ার জেলাশাসককে জমা দিতে বলল মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর ।

পুরুলিয়ার BJP প্রার্থীর উপর হামলা

কলকাতা, 28 এপ্রিল: পুরুলিয়া লোকসভা কেন্দ্রের BJP প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাত-র উপর হামলা এবং ভোজালির কোপে BJP-র নেতা স্থানীয় পঞ্চায়েত সমিতির সদস্য শালগ্রাম মাহাতর গুরুতর আহত হওয়া নিয়ে রিপোর্ট তলব করল মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর । এই ঘটনার পরিপ্রেক্ষিতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা পুরুলিয়ার জেলাশাসককে রিপোর্টের আকারে জমা দিতে বলা হয়েছে । কমিশন সূত্রে খবর, অবিলম্বে অভিযুক্তদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে বলা হয়েছে কমিশনের তরফে ।

শুক্রবার সকালে ঝালদা 2 নম্বর ব্লকের মাঝিডি গ্রামে প্রচার করছিলেন পুরুলিয়ার BJP প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাত । সঙ্গে ছিলেন দলের নেতা, কর্মী ও সমর্থকরা । আচমকাই তাঁর উপর হামলা চালায় কয়েকজন দুষ্কৃতী । শেষ মুহূর্তে সরে যাওয়ায় ভোজালির কোপ গিয়ে পড়ে শালগ্রাম মাহাতর উপর । তাঁর গলার ডানদিকে ভোজালির আঘাত লাগে । তাঁকে পুরুলিয়া দেবেন মাহাত হাসপাতালে ভরতি করা হয় ।

এই প্রসঙ্গে জ্যোতির্ময় সিং মাহাত বলেন, "প্রচার চলাকালীন তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা ভোজালি নিয়ে আমার উপর হামলা চালায় । কিন্তু ভোজালির আঘাত লাগে পাশে থাকা BJP-র পঞ্চায়েত সমিতির সদস্যের উপর । এই ঘটনায় তৃণমূলের প্রতি তীব্র ধিক্কার জানাচ্ছি । প্রতিবাদে জেলা জুড়ে পথ অবরোধের ডাক দেওয়া হয়েছে । নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হবে ।" BJP-র তরফে এই ঘটনা নিয়ে অভিযোগ জানানো হয় । এরপরই গতকাল নির্বাচন কমিশন জানতে চায় ঘটনা নিয়ে কী ব্যবস্থা নেওয়া হয়েছে ? অবিলম্বে অভিযুক্তদের গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে বলে মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর সূত্রে খবর ।

এই সংক্রান্ত আরও খবর পড়ুন : BJP নেতাকে ভোজালির কোপ, প্রাণে বাঁচলেন প্রার্থী

ABOUT THE AUTHOR

...view details