পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

100 শতাংশ পেয়ে ISC-তে দেশে যুগ্ম প্রথম কলকাতার দেবাং

প্রকাশিত হল ICSE ও ISC-র ফলাফল । 100 শতাংশ পেয়ে ISC-তে দেশে যুগ্ম প্রথম কলকাতার দেবাং । ICSE-তে সর্বভারতীয় স্তরে দ্বিতীয় স্থানে ও রাজ্যে প্রথম স্থানে রেয়েছে কলকাতার অন্বেষা চক্রবর্তী, অভি শরাফ, রাজ ঘোষ ।

By

Published : May 7, 2019, 4:28 PM IST

Updated : May 7, 2019, 6:45 PM IST

d

কলকাতা, 7 মে : প্রকাশিত হল ICSE ও ISC-র ফলাফল । 100 শতাংশ নম্বর পেয়ে ISC-তে দেশের মধ্যে যুগ্ম প্রথম হয়েছে কলকাতার লা মার্টিনিয়ার ফর বয়েজ়ের ছাত্র দেবাং কুমার আগরওয়াল । ISC-তে বেঙ্গালুরুর বিভা স্বামীনাথনও ISC-তে 100 শতাংশ পেয়েছে । আজ বিকেল 3টে নাগাদ কাউন্সিল ফর ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশনের অফিসিয়াল ওয়েবসাইটে ফলপ্রকাশ করা হয় ।

ISC-তে সর্বভারতীয় মেধাতালিকায় দ্বিতীয় স্থান অধিকার করে নিয়েছেন মোট 16 জন পড়ুয়া । তাঁদের মধ্যে দক্ষিণ 24 পরগণার আমতলার কে.ই. কার্মেল স্কুলের দেবদূত মণ্ডল, কলকাতার অক্সিলিয়াম কনভেন্ট স্কুলের দিমিত্রি মল্লিক, সল্টলেকের আওয়ার লেডি কুইন অফ দি মিশনস স্কুলের খুশি দাগা ও কলকাতার W.W.A. কাশিপুর ইংলিশ স্কুলের নির্ঝর দাস 99.75 শতাংশ পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ।

এদিকে ICSE-তে দেশের সেরা মুম্বইয়ের জুহি রুপেশ ও পঞ্জাবের মানহর বনশল । দু'জনেই 99.60 শতাংশ নম্বর পেয়েছেন । ICSE-র মেধা তালিকায় কলকাতা স্থান পেয়েছে উপরের দিকে । দ্বিতীয় স্থানে কলকাতার গার্ডেন হাই স্কুলের অন্বেষা চক্রবর্তী । 99.40 শতাংশ নম্বর পেয়েছে সে । দ্বিতীয় স্থানে রয়েছে আরও 10 জন । তাদের মধ্যে রয়েছে কলকাতার দ্যা ফ্র্যাঙ্ক অ্যান্থনি স্কুলের অভি শরাফ, কাঁকুড়গাছি পূর্বাঞ্চল বিদ্যামন্দিরের রাজ ঘোষ । এরা তিনজনই রাজ্যে প্রথম স্থানে রয়েছে ।

চলতি বছর 4 ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল দ্বাদশ শ্রেণির ISC পরীক্ষা । পরীক্ষা চলে 25 মার্চ পর্যন্ত। আর দশম শ্রেণির ICSE পরীক্ষা শুরু হয় 22 ফেব্রুয়ারি । শেষ হয় 22 মার্চ। প্রায় 2.5 লাখ পড়ুয়ারা ICSE এবং ISC পরীক্ষা দিয়েছিল । ICSE দশম শ্রেণিতে পাশের হার 98.54 শতাংশ ৷ পশ্চিমবঙ্গে সেই হার 97.82 । ISC-তে পাশের হার 96.88 ।

Last Updated : May 7, 2019, 6:45 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details