পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ফণী পরবর্তী পরিস্থিতি নিয়ন্ত্রণে তৎপর পৌরনিগম

ঘূর্ণিঝড় ফণীর বিপর্যয় মোকাবিলা করতে কলকাতা পৌরনিগাম বিশেষ ব্যবস্থা নিয়েছিল । পরিস্থিতি পর্যালোচনার জন্য পৌরনিগমের সদর দপ্তরে কন্ট্রোল রুম খোলা হয়েছিল । মেয়র ফিরহাদ হাকিম নিজে উপস্থিত থেকে কন্ট্রোল রুম থেকে নজরদারি চালিয়েছিলেন ।

By

Published : May 4, 2019, 10:23 PM IST

ফণী

কলকাতা, 4 মে : ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে গতরাতে কলকাতা শহরে কয়েকটি গাছ ও ল্যাম্পপোস্ট ভেঙে পড়ে । কলকাতা পৌরনিগমের রিপোর্ট অনুযায়ী ঝড়ে কলকাতায় প্রায় 15টি গাছ উপড়ে পড়েছে। কাঁকুড়গাছি, সাদার্ন অ্যাভেনিউ, ময়দান, মানিকতলা সহ বেশ কয়েকটি জায়গায় গাছ পড়ে যায়। পৌরনিগমের কর্মীরা তৎক্ষণাৎ গাছ কেটে সরিয়ে ফেলে । বেনিয়াটোলা একটি বিপদজনক টালির বাড়ি ভেঙে পড়ে । কলকাতার টালিগঞ্জ ও যাদবপুর এলাকায় তিনটি ল্যাম্পপোস্ট ভেঙে পড়েছে বলেও জানা গেছে । অবশ্য ফণীর জেরে জল জমা, হতাহত বা মৃত্যুর কোনও রিপোর্ট জমা পড়েনি ।

ঘূর্ণিঝড় ফণীর বিপর্যয় মোকাবিলা করতে কলকাতা পৌরনিগাম বিশেষ ব্যবস্থা নিয়েছিল । পরিস্থিতি পর্যালোচনার জন্য পৌরনিগমের সদর দপ্তরে কন্ট্রোল রুম খোলা হয়েছিল । মেয়র ফিরহাদ হাকিম নিজে উপস্থিত থেকে কন্ট্রোল রুম থেকে নজরদারি চালিয়েছিলেন । ফণী প্রায় কলকাতা থেকে 60 কিলোমিটার দূর দিয়ে চলে যাওয়ায় শহরে বড় কোনও ক্ষতি হয়নি ।

গতকাল রাতে কলকাতা বিপর্যয় মোকাবিলা করতে পৌরনিগমের সদর দপ্তরে আবাসন দপ্তর, উদ্যান দপ্তর, সহ একাধিক দপ্তরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা নজরদারি চালিয়েছেন । মেয়র গতকাল রাতেই প্রত্যেকটি পাম্পিং স্টেশন এ গিয়ে পর্যবেক্ষণ করেছিলেন । দফায় দফায় আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন । বেশ কয়েকটি বোরোতে মেয়র গিয়ে নিজে পর্যবেক্ষণ করেছেন । তবে কলকাতায় ফণীর প্রভাব সরাসরি না পড়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলেই জানা গেছে ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details