পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

CEO দপ্তরের সমানে বিক্ষোভ কংগ্রেসের

মুর্শিদাবাদের ভগবানগোলা থানার অন্তর্গত রানিতলায় আজ কংগ্রেস ও তৃণমূলের সংঘর্ষের মাঝে পড়ে মারা যান টিয়ারুল কালাম। কংগ্রেসের দাবি, তিনি তাদের দলের কর্মী । মুর্শিদাবাদে ভোট চলাকালীন হিংসা রুখতে সম্পূর্ণ ব্যর্থ কমিশন । সেই অভিযোগে আজ CEO দপ্তরের সামনে বিক্ষোভ দেখায় কংগ্রেস ।

By

Published : Apr 23, 2019, 5:53 PM IST

Updated : Apr 23, 2019, 6:46 PM IST

কংগ্রেসের বিক্ষোভ

কলকাতা, 23 এপ্রিল: মুখ্য নির্বাচনী আধিকারিকের (CEO) দপ্তরের সামনে বিক্ষোভ প্রদর্শন কংগ্রেসের । যুব কংগ্রেস নেতা রোহন মিত্রের নেতৃত্বে বিক্ষোভ দেখায় কংগ্রেস । মুর্শিদাবাদের ভগবানগোলা থানার অন্তর্গত রানিতলায় আজ কংগ্রেস ও তৃণমূলের সংঘর্ষের মাঝে পড়ে মারা যান টিয়ারুল কালাম নামে এক সাধারণ ভোটার । তবে কংগ্রেসের দাবি, টিয়ারুল তাদের দলের কর্মী । মুর্শিদাবাদে ভোট চলাকালীন হিংসা রুখতে সম্পূর্ণ ব্যর্থ কমিশন ।

তৃতীয় দফায় আজ ভোটগ্রহণ চলছে রাজ্যের মোট 5টি লোকসভা কেন্দ্রে । বালুরঘাট, মালদা উত্তর, মালদা দক্ষিণ, মুর্শিদাবাদ ও জঙ্গিপুর । এর মধ্যে মুর্শিদাবাদে ভোট দিতে গিয়ে মারা যান টিয়ারুল কালাম । টিয়ারুলের ছেলে বলেন, "দু'পক্ষের সংঘর্ষের মাঝে আমরা পড়ে যাই। আব্বার পেটে হাঁসুয়ার কোপ মারে তৃণমূল কর্মীরা ।" আহত টিয়ারুলকে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাঁকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজে রেফার করা হয় । সেখানে তাঁকে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন ।

ভিডিয়োয় দেখুন

এরপরই মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরের সামনে রাস্তার একাংশ বন্ধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে কংগ্রেস । এলাকায় মোতায়েন করা হয় পুলিশ । পুলিশের সঙ্গে তর্কাতর্কি হয় কংগ্রেস কর্মীদের। কংগ্রেসের অভিযোগ, তৃতীয় দফায় মুর্শিদাবাদে একের পর এক বিক্ষিপ্ত ঘটনা ঘটে । সংঘর্ষের কারণে তাদের দলের এক কর্মীর মৃত্যু হয় । বিভিন্ন বুথ থেকে শাসকদলের বিরুদ্ধে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ এসেছে । কয়েক জায়গায় বোমাবাজিও হয় । নির্বাচন কমিশন সম্পূর্ণ ব্যর্থ । রোহন মিত্রের নেতৃত্বে কংগ্রেসের একটি প্রতিনিধি দল আজ বিকেলে দেখা করতে যান বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক এবং রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ় আফতাবের সঙ্গে ।

Last Updated : Apr 23, 2019, 6:46 PM IST

ABOUT THE AUTHOR

...view details