পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 3, 2022, 10:04 PM IST

ETV Bharat / state

Visva Bharati shuts down : রাজ্যের পথেই বিশ্বভারতী, 15 জানুয়ারি পর্যন্ত বন্ধ বিশ্ববিদ্যালয়

16 নভেম্বর থেকে রাজ্যের স্কুল-কলেজগুলি খুলে গিয়েছিল । ডিসেম্বর থেকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়েও অফলাইনে পঠন-পাঠন শুরু হয়েছিল । ঠিক এক মাসের মাথাতেই ফের ছন্দপতন ৷ করোনা আতঙ্কে ফের বন্ধ হয়ে গেল বিশ্ববিদ্যালয় (Visva-Bharati shuts down due to Covid 19) ৷

Visva Bharati shuts down
15 জানুয়ারি পর্যন্ত বন্ধ বিশ্ববিদ্যালয়

শান্তিনিকেতন, 3 জানুয়ারি : ওমিক্রন আতঙ্কে ফের কোভিড সংক্রান্ত বিধিনিষেধ চালু হয়েছে রাজ্যে ৷ কাল নবান্নে সাংবাদিক বৈঠকে নতুন করে করোনা বিধিবনিষেধের কথা ঘোষণা করেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ৷ 15 তারিখ পর্যন্ত বিধিনিষেধ লাগু হয়েছে রাজ্যে ৷ এবার রাজ্য সরকারের পথেই 15 জানুয়ারি পর্যন্ত পঠন-পাঠন বন্ধ করে দিল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ও ।

বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে জানানো হয়েছে, আপাতত অনলাইনেই চলবে পঠন-পাঠন । 50 শতাংশ কর্মী নিয়ে প্রশাসনিক কাজকর্ম চলবে ৷ এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ ।

আরও পড়ুন : রাঙামাটির দেশে রমরমা মাদকজাল, ব্রাউন সুগার-হেরোইনে আসক্ত বোলপুরের যুবরা

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, জরুরি পরিষেবাগুলি চালু থাকবে ৷ বিশ্বভারতীর হাসপাতাল, নিরাপত্তারক্ষী, অক্সিজেন পরিষেবা প্রভৃতি খোলা থাকবে ৷ যাঁরা অফিসে আসবেন তাঁদের অবশ্যই মাস্ক, স্যানিটাইজার ব্যবহার করতে হবে ৷ 60 বছরের ঊর্ধ্বে আধিকারিক, অধ্যাপকরা বাড়ি থেকেই অনলাইনে কাজ করতে পারবেন ।

ABOUT THE AUTHOR

...view details