পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 26, 2020, 2:54 PM IST

ETV Bharat / state

বেআইনি বালি কারবারের প্রতিবাদ করায় তৃণমূল পঞ্চায়েত সদস্যকে হুমকি

ব্রাহ্মণী নদী থেকে বেআইনিভাবে বালি তুলেছিল মাফিয়ারা ৷ তারই প্রতিবাদ করেছিলেন স্থানীয় তৃণমূল নেতা ৷ এরপরই তাঁকে দেওয়া হয় প্রাণনাশের হুমকি ৷

ছবি
ছবি

নলহাটি, 26 সেপ্টেম্বর : বেআইনিভাবে বালি তোলার প্রতিবাদ করায় তৃণমূলের পঞ্চায়েত সদস্যকে প্রাণনাশের হুমকি দেয় বালি মাফিয়ারা । এই অভিযোগে বীরভূমের নলহাটি থানা ঘেরাও করে চলে বিক্ষোভ ।

অভিযোগ, ব্রাহ্মণী নদী থেকে বেআইনি ভাবে বালি তুলে গ্রামের রাস্তা দিয়ে বালি বোঝাই গাড়ি চলাচল করে । এতে ক্ষতি হয় চাষ জমির । এরই প্রতিবাদ করে এলাকাবাসী । বীরভূম জেলায় বেআইনি বালির রমরমা কারবার । এই নিয়ে একাধিক অভিযোগ রয়েছে । জেলার নলহাটি থানার ঝাউপাড়া গ্রামের পাশ দিয়ে বয়ে গিয়েছে ব্রাহ্মণী নদী । অভিযোগ, এই নদী থেকে সম্পূর্ণ বেআইনি ভাবে বালি তোলে কারবারিরা । সেই বালি বোঝাই গাড়ি গ্রামের রাস্তা, চাষ জমি দিয়ে যাতায়াত করে । ফলে ক্ষতি হয় চাষের ও রাস্তার । এছাড়া, বেআইনি ভাবে বালি তুলতে গিয়ে ক্ষতি হচ্ছে নদীর পাড়ের । তাতে বন্যার আশঙ্কা বাড়ে ।

বেআইনি বালি কারবারের প্রতিবাদ করায় তৃণমূল নেতাকে হুমকি মাফিয়াদের

এরই প্রতিবাদ করেন তৃণমূলের বাউটিয়া গ্রাম পঞ্চায়েত সদস্য কৈলাশ লেট । তাঁর অভিযোগ, বেআইনি বালির কারবারের প্রতিবাদ করায় তাঁকে রীতিমতো প্রাণনাশের হুমকি দেয় বালি মাফিয়ারা । এই মর্মে নলহাটি থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা । অবিলম্বে বেআইনি বালির কারবার বন্ধের পাশাপাশি দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবিতে থানা ঘেরাও করে চলতে থাকে বিক্ষোভ।

পঞ্চায়েতের তৃণমূল সদস্য কৈলাশ লেট বলেন, "আমরা এই গ্রামের মধ্য দিয়ে বালির গাড়ি যেতে দেব না। এতে আমাদের ক্ষতি হচ্ছে। এর প্রতিবাদ করেছি তাই আমাকে বোমা বন্দুক দিয়ে মেরে ফেলার হুমকি দিয়েছে বালি মাফিয়ারা । পুরো গ্রামের মানুষ আমার সঙ্গে আছে। আমরা পুলিশকে জানিয়েছি ।"

ABOUT THE AUTHOR

...view details