পশ্চিমবঙ্গ

west bengal

Agriculture University In Birbhum: রাজ্যে তৃতীয় কৃষি বিশ্ববিদ্যালয় হচ্ছে বীরভূমে, জানালেন চন্দ্রনাথ

রাজ্যে তৃতীয় কৃষি বিশ্ববিদ্যালয় হতে চলেছে বীরভূম জেলায় ৷ আজ বীরভূমে একটি অনুষ্ঠানে এমনটাই জানান রাজ্যের ক্ষুদ্র ও কুটিরশিল্প মন্ত্রী চন্দ্রনাথ সিংহ (Agriculture University In Birbhum)।

By

Published : Apr 5, 2022, 5:26 PM IST

Published : Apr 5, 2022, 5:26 PM IST

Agriculture University In Birbhum
রাজ্যে তৃতীয় কৃষি বিশ্ববিদ্যালয় হতে চলেছে বীরভূম জেলায়

বোলপুর, 5 এপ্রিল :রাজ্যে তৃতীয় কৃষি বিশ্ববিদ্যালয় হতে চলেছে বীরভূমে ৷ আজ বীরভূমে একটি অনুষ্ঠানে এমনটাই জানান রাজ্যের ক্ষুদ্র ও কুটিরশিল্প মন্ত্রী চন্দ্রনাথ সিংহ (Agriculture University In Birbhum)। এই মর্মে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলও। মুখ্যমন্ত্রীর সম্মতি রয়েছে, চলছে জায়গা দেখার কাজ ৷ জমি পেলেই শুরু করা হবে বিশ্ববিদ্যালয় তৈরির কাজ ৷

মঙ্গলবার বোলপুরের কাঁকুটিয়া শান্তিদেব ঘোষ উচ্চ বিদ্যালয়ে মঞ্চ উদ্বোধনের একটি অনুষ্ঠানে যোগ দেন রাজ্যের ক্ষুদ্র ও কুটিরশিল্প মন্ত্রী তথা বোলপুরের বিধায়ক চন্দ্রনাথ সিংহ। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী জানান, উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় ও বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের পর রাজ্যে তৃতীয় কৃষি বিশ্ববিদ্যালয় হতে চলেছে বীরভূম জেলায় ৷ ইতিমধ্যে এই বিশ্ববিদ্যালয়ের জন্য সম্মতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: আলিয়ার মতো বিশ্বভারতীর ক্ষেত্রে রাজ্য পুলিশ সক্রিয় নয়, অভিযোগ কর্তৃপক্ষের

মন্ত্রী আরও জানান, রাজ্য গ্রামোন্নয়ন পর্ষদের চেয়ারম্যান অনুব্রত মণ্ডল এই বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন ৷ মুখ্যমন্ত্রী কৃষি বিশ্ববিদ্যালয় গড়ে তোলার ক্ষেত্রে সবুজ সংকেত দিয়েছেন ৷ তবে বোলপুরে বেশ কয়েকটি কলেজ, বিশ্ববিদ্যালয় রয়েছে। বীরভূমের কোথায় হবে এই বিশ্ববিদ্যালয় সেই জায়গা এখনও ঠিক করা হয়নি ৷ জায়গা দেখার কাজ চলছে ৷ প্রসঙ্গত, বোলপুরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে কৃষি গবেষণার জন্য আলাদা করে শ্রীনিকেতন রয়েছে। এছাড়া বিশ্ববাংলা বিশ্ববিদ্যালয়, সিকম বিশ্ববিদ্যালয়, শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ-সহ একাধিক বড় কলেজ, বিশ্ববিদ্যালয় রয়েছে। তাই বোলপুরে আর বিশ্ববিদ্যালয় না করে জেলার অন্যত্র করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details