পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Satabdi Roy: 'কাজল আগে সম্মানীয় পদে ছিল না', সভাধিপতির শপথ গ্রহণ অনুষ্ঠানে বললেন শতাব্দী

বুধবার জেলা পরিষদের সভাধিপতি পদে শপথ নেন তৃণমূল নেতা কাজল শেখ ৷ এদিন কাজল শেখের অনুগামীদের ঘুরিয়ে সতর্ক করে দেন সাংসদ শতাব্দী রায় ৷

By

Published : Aug 16, 2023, 6:50 PM IST

ETV Bharat
কাজল শেখ প্রসঙ্গে শতাব্দী রায়

সিউড়ি, ১৬ অগস্ট : "এতদিন কাজল কোন সম্মানীয় কোন পদে ছিল না ৷ তাই আপনারা যারা কাজলকে ভালোবাসেন তারা এমন কোন কাজ করবেন না যাতে তাঁর চেয়ারটাকে অসম্মান করা হয় ।" বীরভূমের তৃণমূল নেতা কাজল শেখের অনুগামীদের 'ভুল কাজ' করা থেকে সতর্ক করতে গিয়ে এমনই বার্তা দিলেন সাংসদ তথা জেলা তৃণমূল কোর কমিটির সদস্য শতাব্দী রায় । বুধবার জেলা পরিষদের সভাধিপতি পদে শপথ নেন অনুব্রত মণ্ডলের যুযুধান বলে পরিচিত কাজল শেখ । এদিন বর্ণাঢ্য শোভাযাত্রা করে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেন দলের নেতারা ।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বীরভূম জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখ বলেন, "অনুব্রত মণ্ডল আমার অভিভাবক ৷" তিনি আরও বলেন, "অনুব্রত মণ্ডলের হাত ধরেই আমার রাজনীতিতে হাতে খড়ি । তাঁকে মিথ্যা মামলায় জেলে রাখা হয়েছে । তিনি বেরিয়ে এসে আবার আমাদের সঙ্গেই থাকবেন । তিনি এখনও দলের সভাপতি ।" একদা তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের যুযুধান হিসাবে পরিচিত নানুরের কাজল শেখ জেলা পরিষদের সভাধিপতি হলেন এদিন । এতদিন এই পদে ছিলেন অনুব্রত ঘনিষ্ঠ নেতা বিকাশ রায়চৌধুরী । এবারও সিউড়ির বিধায়ক বিকাশবাবু জেলা পরিষদের আসনে জয়লাভ করেছেন ।

প্রসঙ্গত, এক সময় এই কাজল শেখ গোষ্ঠীর লোকজনের সঙ্গে অনুব্রত গোষ্ঠীর লোকজনের বোমাবাজি, সংঘর্ষে প্রায় সময় উত্তপ্ত হয়ে উঠেছে নানুর । এতদিন দলের কোনও পদেই ছিলেন না কাজল । অন্যদিকে, বর্তমানে গরু পাচার ও অর্থ তছরুপের মামলায় তিহাড় জেলে বন্দি অনুব্রত মণ্ডল । তাঁর অবর্তমানে জেলার রাজনৈতিক প্রেক্ষাপট যে বদলে গিয়েছে তারই প্রমাণ মিলল যুযুধান কাজল শেখের সভাধিপতি পদে শপথ গ্রহণে ৷

আরও পড়ুন: দলিতদের উপর অত্যাচার বৃদ্ধি নিয়ে বিশেষ রাজনৈতিক দলের বিরুদ্ধে তোপ তৃণমূল বিধায়কের

'অনুব্রতহীন' বীরভূমে রাজ্যের মধ্যে সম্ভাব্য সর্বাধিক 44 হাজার ভোটে বিজেপি প্রার্থীকে পরাজিত করে জয়লাভ করেছে নানুরের এই নেতা কাজল । এদিন বর্ণাঢ্য শোভাযাত্রা করে শপথ গ্রহণ অনুষ্ঠানে যান কাজল শেখ । ছিলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিংহ, বিধানসভার উপাধ্যক্ষ আশিষ বন্দ্যোপাধ্যায়, সাংসদ শতাব্দী রায়, অসিত মাল ও প্রাক্তন জেলা সভাধিপতি বিকাশ রায়চৌধুরী সহ অন্যান্য বিধায়ক, নেতারা । বীরভূম জেলা শাসক বিধান রায় সকল পদাধিকারীকে শপথ বাক্য পাঠ করান । শপথ গ্রহণ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বীরভূম সাংসদ শতাব্দী রায় কাজল শেখের অনুগামীদের সতর্ক করে দিয়ে বলেন, "এতদিন কাজল কোন সম্মানীয় কোনও পদে ছিল না ।"

ABOUT THE AUTHOR

...view details