পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

পুকুর ভরাট করে অবৈধ নির্মাণ, হাইকোর্টের নির্দেশে ভাঙা হল তৃণমূল নেতার বাড়ি

এদিন জেসিবি মেশিন দিয়ে তৃণমূল নেতার বাড়ি ভেঙে দেওয়া হল । ইলামবাজারের বিডিও জসিমুদ্দিন মণ্ডলের উপস্থিতিতে ভাঙা হয় বাড়িটি । বোলপুরের এসডিপিও অভিষেক রায়, পাড়ুই থানার ওসি পূর্ণেন্দু বিশ্বাসের নেতৃত্বে পুলিশ বাহিনী মোতায়েন ছিল ঘটনাস্থানে ।

By

Published : Jul 24, 2021, 10:59 PM IST

s
s

পাড়ুই, 24 জুলাই : পুকুর ভরাট করে বাড়ি করার অভিযোগ । কলকাতা হাইকোর্টের নির্দেশে ভেঙে দেওয়া হল তৃণমূল নেতার কংক্রিটের বাড়ি । এলাকায় উত্তেজনা ছড়াতে পারে এই আশঙ্কায় মোতায়েন করা ছিল পুলিশ বাহিনী ।

পাড়ুই থানার বাতিকা গ্রাম পঞ্চায়েতের বাতিকা গ্রামে বাড়ি বদরুজ্জা রহিমানের ৷ তিনি ইলামবাজার ব্লকের তৃণমূলের সাধারণ সম্পাদক । অভিযোগ, বাস্তু নষ্ট করে সরকারি পুকুর ভরাট করে কংক্রিটের বিলাশবহুল দ্বিতল বাড়ি বানিয়েছিলেন তৃণমূল নেতা। স্থানীয় দুই ব্যক্তি প্রথমে জেলাশাসক ও ইলামবাজারের বিডিওর কাছে অভিযোগ করেন । তাতে কোনও ফল না হওয়ায় পুকুর ফিরে পেতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তাঁরা । এর পর বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দেয় হাইকোর্ট । তদন্ত রিপোর্ট অনুযায়ী তৃণমূল নেতার বাড়ি ভেঙে দেওয়ার জন্য বীরভূমের জেলাশাসককে নির্দেশ দেয় হাইকোর্ট । সেই নির্দেশমতো এদিন জেসিবি মেশিন দিয়ে তৃণমূল নেতার বাড়ি ভেঙে দেওয়া হল । ইলামবাজারের বিডিও জসিমুদ্দিন মণ্ডলের উপস্থিতিতে ভাঙা হয় বাড়িটি । বোলপুরের এসডিপিও অভিষেক রায়, পাড়ুই থানার ওসি পূর্ণেন্দু বিশ্বাসের নেতৃত্বে পুলিশ বাহিনী মোতায়েন ছিল ঘটনাস্থানে ।

আরও পড়ুন: প্রশাসনের নাকের ডগায় পুকুর ভরাট, অভিযুক্ত 2 ব্যবসায়ী

গত কয়েক বছরে বীরভূমের বিভিন্ন জায়গায় পুকুর ভরাট করে, সরকারি জমি দখল করে বাড়ি, রিসর্ট, ফ্ল্যাট তৈরির অভিযোগ উঠেছে। এমনকি, কোপাই, অজয় নদের পাড়, নদীবক্ষ কাঁটা তার দিয়ে ঘিরে নেওয়ারও অভিযোগ উঠেছে । এবার পুকুর ভরাট করে বাড়ি করার অভিযোগে ব্যবস্থা নিল কলকাতা হাইকোর্ট ৷

ABOUT THE AUTHOR

...view details