পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বিশ্বভারতীর উপাচার্যকে স্বার্থপর দৈত্যর সঙ্গে তুলনা চন্দ্রনাথ সিনহার

"স্বার্থপর দৈত্য যেমন বাগানে কাউকে ঢুকতে দেয় না । তেমনভাবেই বর্তমান উপাচার্য বিশ্বভারতীকে আলাদা করতে চাইছেন ।" মন্তব্য চন্দ্রনাথ সিনহার ৷

By

Published : Mar 19, 2021, 4:04 PM IST

চন্দ্রনাথ সিনহা
চন্দ্রনাথ সিনহা

শান্তিনিকেতন, 19 মার্চ : "উন্নয়ন করতে গিয়ে বাধা হয়ে দাঁড়াচ্ছে বিশ্বভারতী ।" বিগত 10 বছরে রাজ্য সরকার কী কী কাজ করেছে তার খতিয়ান তুলে ধরে এমনই অভিযোগ করলেন বোলপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা । বিশ্বভারতীর উপাচার্যকে স্বার্থপর দৈত্য সঙ্গেও তুলনা করেন তিনি । এছাড়া, পরবর্তীকালে বিশ্বভারতীর কর্মী-আধিকারিকদের নিয়ে আন্দোলনে নামার হুঁশিয়ারিও দেন তিনি ।

চন্দ্রনাথ সিনহা বলেন, "বিশ্বভারতী-বোলপুর একে অপরের পরিপূরক । কিন্তু, বর্তমান উপাচার্য আসার পর থেকে বিশ্বভারতী বিচ্ছিন্ন হয়ে যেতে চাইছে । চতুর্দিকে প্রাচীর দিয়ে দিচ্ছে । গল্পে যেমন আছে, স্বার্থপর দৈত্যর বাগানে কাউকে ঢুকতে দেয় না । তেমনভাবেই বর্তমান উপাচার্য বিশ্বভারতীকে আলাদা করতে চাইছেন ।"

বিশ্বভারতীকে বিচ্ছিন্ন করার চেষ্টা করছেন উপাচার্য, অভিযোগ চন্দ্রনাথ সিনহার

বিশ্বভারতীতে তুঘলুকি কাণ্ড চলছে বলেও অভিযোগ করেন তিনি । বলেন, "একের পর এক কর্মী, অধ্যাপক, ছাত্রদের সাসপেন্ড করে দেওয়া হচ্ছে । আমরা এর তীব্র প্রতিবাদ করি । নির্বাচনের পরে আমরা বিশ্বভারতীর এই সকল কর্মী, আধিকারিকদের নিয়ে আন্দোলনে নামবে।"

বিগত 10 বছরের কাজের খতিয়ান দিতে গিয়ে বারবার বিশ্বভারতীর উপাচার্যের বিরুদ্ধে একাধিক ক্ষোভ উগড়ে দিলেন তৃণমূল প্রার্থী ।

ABOUT THE AUTHOR

...view details