পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

WBJEE 2021 Result : জয়েন্টে দ্বিতীয় বাঁকুড়ার সৌম্যজিৎ, অভিনন্দন শিক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রীর

মহানগরীকে পিছনে ফেলে জয়েন্ট-এ দ্বিতীয় স্থান বাঁকুড়ার সৌম্যজিতের ৷ বাঁকুড়া জেলার সৌম্যজিৎ দত্তকে অভিনন্দনের বার্তা শিক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সুভাষ সরকারের।

By

Published : Aug 7, 2021, 8:33 AM IST

জয়েন্টে দ্বিতীয় বাঁকুড়ার সৌম্যজিৎ
জয়েন্টে দ্বিতীয় বাঁকুড়ার সৌম্যজিৎ

বাঁকুড়া, 7 অগস্ট : শুক্রবার রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (WBJEE 2021 Result)-র ফল প্রকাশিত হয়েছে ৷ সেখানে দ্বিতীয় স্থান অধিকার করেছেন বাঁকুড়ার সৌম্যজিৎ দত্ত ৷ সৌম্যজিতের পড়াশোনা বাঁকুড়া জেলা স্কুল থেকে ৷ তাঁর এই সাফল্যে শিক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সুভাষ সরকার শুভেচ্ছা জানিয়েছেন।

বাঁকুড়া জেলার কেশিয়াকোলের এক আবাসনে থাকেন সৌম্যজিৎ । বাবা স্বরুপ দত্ত বাঁকুড়া মেডিকেল কলেজ ও হাসপাতালের একজন চিকিৎসক । মা অপর্ণা দত্ত গৃহবধূ ৷ সৌম্যজিতের দিদি সুস্মিতা দত্ত, তিনিও ইঞ্জিনিয়ার ৷ বাবার মতো চিকিৎসক না হয়ে ভবিষ্যতে তিনি দিদির মতো ইঞ্জিনিয়ার হতে চান ৷ এরপর কম্পিউটার সায়েন্স বা ইসি বিষয় নিয়ে পড়তে চান।

বাঁকুড়া জেলার সৌম্যজিৎ দত্তকে অভিনন্দনের বার্তা শিক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সুভাষ সরকারের

তাঁর প্রিয় বিষয় অঙ্ক আর পদার্থ বিদ্যা । সৌম্যজিতের অবসর সময় কাটত খেলাধুলা, গল্পের বই পড়ে, আর মোবাইলে গেম খেলে । সৌম্যজিত বলেন," ভাল রেজাল্ট আশা করেছিলাম ৷ আমার এই সাফল্যে সময়টাকে খুবই কাজে লাগিয়েছিলাম ৷ সময় খুবই গুরুত্বপূর্ণ ৷ শিক্ষকরা যা যা বলতেন, তাই শুনতাম ৷"

আরও পড়ুন : WBJEE 2021 Result : জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় তৃতীয় শান্তিপুরের ব্রতীন মণ্ডল

মা অপর্ণা দত্ত জানায়, "ছেলের এই সাফল্যে আমরা সবাই খুব খুশি । ছোট থেকেই ও পড়াশোনায় খুব ভাল ৷ ওর প্রিয় বিষয় অঙ্ক, ছোটো থেকেই অঙ্ক কষতে খুব পছন্দ করে ৷ সৌম্যজিতের আগাগোড়া অঙ্কে প্রাপ্ত নম্বর 100 ৷ ওর স্যারেরা বলতেন সৌম্যজিত একটা কিছু করবেই ৷"

তাঁর এই সাফল্যে শিক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সুভাষ সরকার তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ৷

ABOUT THE AUTHOR

...view details