পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 6, 2020, 2:02 PM IST

ETV Bharat / state

সমস্যার জট কাটতেই কাজে যোগ দিলেন বাঁকুড়া মেডিকেল কলেজ ও হাসপাতালের হাউজ় স্টাফেরা

কোরোনা পরিস্থিতিতে হাসপাতালে রোগীর চাপ সামাল দিতে বিভিন্ন ওয়ার্ডে 48 জন হাউজ় স্টাফকে নিয়োগ করেছিল বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ । জানা গেছে , ভুল বোঝাবুঝির কারণে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কর্মীদের মতবিরোধ ঘটে । এমনকী , কর্মীদের বরখাস্ত করে দেওয়া হয় । অবশেষে গতকালের বৈঠকে সমস্যার সমাধান হতেই ফের কাজে যোগ দিলেন বরখাস্ত হওয়া হাউজ় স্টাফেরা ।

Bankura
বাঁকুড়া

বাঁকুড়া , 6 জুন : জুন মাসের তিন তারিখ নাগাদ কর্তব্যে অবহেলার অভিযোগে 35 জন হাউজ় স্টাফকে বরখাস্ত করেছিল কলেজ কাউন্সিল । পাশাপাশি তাঁদের 6 জুন কলেজ হোস্টেল ছেড়ে দেওয়ার আদেশ দেওয়া হয়েছিল । অবশেষে জট কাটতেই গতকাল বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ ও হাসপাতালে কাজে যোগ দিলেন হাউজ় স্টাফেরা । হাসপাতাল সূত্রে এমনটাই জানা গেছে ।


কোরোনা পরিস্থিতিতে হাসপাতালে রোগীর চাপ সামাল দিতে 48 জন হাউজ় স্টাফকে নিয়োগ করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ । মেডিসিন , ফিভার ওয়ার্ড সমেত বিভিন্ন ওয়ার্ডে কাজ করার জন্য তাঁদের নিয়োগ করা হয়েছিল । তবে মেডিসিন ও ফিভার ওয়ার্ডে কাজ করা নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কর্মীদের মতবিরোধ ঘটে । ঠিকমতো ডিউটি দেওয়া হচ্ছে না বলে অভিযোগ ওঠে কর্তৃপক্ষের বিরুদ্ধে । এরপর 1 জুন ডিউটি রোস্টার করা হলেও তাঁরা কাজে যোগ দেয়নি । 2 জুনের মধ্যে তাঁদের যোগ দিতে নির্দেশ দেওয়া হয় কলেজ কাউন্সিলের তরফে । তবে ওইদিন কাজে যোগ না দিলে তাঁদের বরখাস্ত করার কথাও বলে কলেজ কাউন্সিল । এরপর 3 জুন এই সমস্ত হাউজ় স্টাফেরা কলেজের অধ্যক্ষের কাছে যায় । কলেজ অধ্যক্ষ ওইদিন জানিয়ে দেন , যেহেতু তাঁরা কলেজ কাউন্সিলের নির্দেশ মতো 2 জুন কাজে যোগ দেননি , তাই তাঁদের বরখাস্ত করা হয়েছে ।

বিষয়টি স্বাস্থ্য ভবন পর্যন্ত গড়ায় । অবশেষে শুক্রবার হাউজ় স্টাফ এবং কলেজ কাউন্সিলের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হয় । বৈঠকে সমস্যার জট কাটতেই নিজের কাজে যোগ দিয়েছেন এই সমস্ত হাউজ় স্টাফেরা । এবিষয় সম্পর্কে কলেজের অধ্যক্ষ ডক্টর পার্থপ্রতিম প্রধান জানান , হাউজ় স্টাফেরা আবেদন জানায় কলেজ কাউন্সিলকে । এরপর কাউন্সিল তাঁদের আবেদন মঞ্জুর করে এবং তাঁরা কাজে যোগ দেন । ভুল বোঝার কারনেই এই পরিস্থিতি তৈরি হয়েছিল । এখন সব মিটে গেছে বলেও জানান তিনি ।

বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ ও হাসপাতালে বর্তমানে 200-এর বেশি পোস্ট গ্রাজুয়েট রয়েছেন । এছাড়াও 150 জনের বেশি রয়েছেন ইন্টার্ন । প্রতিদিন কয়েক হাজার রোগীকে আউটডোর এবং ইমার্জেন্সি পরিষেবা দেওয়া হয় এই মেডিকেল কলেজ ও হাসপাতালের তরফে ।

ABOUT THE AUTHOR

...view details