পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 15, 2020, 5:10 PM IST

Updated : Oct 15, 2020, 9:56 PM IST

ETV Bharat / state

চাকরির দাবিতে বাঁকুড়ায় বিক্ষোভ প্রাথমিক TET উত্তীর্ণদের

আন্দোলনকারীরা 2015 সালে প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ হন । তাঁদের দাবি, সেই সময় প্রশিক্ষণ না থাকায় নিয়োগ প্রক্রিয়ায় তাঁদের রাখা হয়নি । এরপর 2017 সালে শিক্ষামন্ত্রী ঘোষণা করেন, যাঁরা টেট উত্তীর্ণ তাঁরা প্রশিক্ষণ শেষে ধাপে ধাপে নিয়োগ করা হবে ।

চাকরির দাবিতে বিক্ষোভ
চাকরির দাবিতে বিক্ষোভ

বাঁকুড়া, 15 অক্টোবর : এবার চাকরির দাবিতে বাঁকুড়ায় মিছিল করলেন প্রাথমিক টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা ৷ মিছিল শেষ হয় জেলাশাসকের দপ্তরে সামনে ।

আন্দোলনকারীরা 2015 সালে প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ হন । তাঁদের দাবি, সেই সময় প্রশিক্ষণ না থাকায় নিয়োগ প্রক্রিয়ায় তাঁদের রাখা হয়নি । এরপর 2017 সালে শিক্ষামন্ত্রী ঘোষণা করেন, যাঁরা TET উত্তীর্ণ তাঁরা প্রশিক্ষণ শেষে ধাপে ধাপে নিয়োগ করা হবে । তারপর দীর্ঘদিন কেটে গেলেও এই সমস্ত চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হয়নি ৷

এর আগে তাঁরা শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন ৷ কিন্তু তাতেও কোনও কাজ হয়নি । আজ তাই জেলাশাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার আবেদন জানান আন্দোলনকারীরা ।

টেট উত্তীর্ণদের চাকরির দাবিতে বিক্ষোভ

CPI(M) নেতা অমিয় পাত্র বলেন, বর্তমান সরকার কম পয়সার বিনিময়ে অস্থায়ী কর্মী নিয়োগ করে বিভিন্ন দপ্তর চালাতে চাইছে । প্রাথমিকের ক্ষেত্রেও এই কারণেই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করছে না রাজ্য সরকার । পাশাপাশি ইচ্ছাকৃতভাবে কয়েকটি ত্রুটি তৈরি করা হচ্ছে ৷ ফলে বিভিন্ন চাকরির পরীক্ষার পরই তা নিয়ে আদালতের দ্বারস্থ হচ্ছেন অনেকেই এবং বিষয়গুলি সম্পূর্ণভাবে দীর্ঘদিনের জন্য আটকে পড়ে থাকছে ।

Last Updated : Oct 15, 2020, 9:56 PM IST

ABOUT THE AUTHOR

...view details