পশ্চিমবঙ্গ

west bengal

রেলযাত্রীদের কোরোনা নিয়ে সচেতন করতে রেলের বিশেষ অভিযান

By

Published : Mar 19, 2020, 11:30 PM IST

Updated : Mar 20, 2020, 4:26 AM IST

করোনা সংক্রমণ থেকে যাত্রীদের সতর্ক করতে বাঁকুড়ায় রেল কর্তৃপক্ষের বিশেষ অভিযান। আজ বাঁকুড়া রেল স্টেশনে দক্ষিণ-পূর্ব রেলের তরফে করোনা ভাইরাস প্রতিরোধে একটি বিশেষ কর্মসূচি পালন করা হয়।

corona safty campaign
কোরোনা সচেতনতা প্রচার

বাঁকুড়া, 19 মার্চঃ কোরোনা মোকাবিলায় কোমর বেঁধে মাঠে নেমেছে কেন্দ্র থেকে রাজ্য । নেওয়া হচ্ছে একাধিক পদক্ষেপ । এবার কোরোনা সংক্রমণ থেকে যাত্রীদের সতর্ক করতে পথে নামল বাঁকুড়ায় রেল কর্তৃপক্ষ । আজ বাঁকুড়া স্টেশনে কোরোনা সতর্কতামূলক অভিযান চালায় রেল । এদিন বাঁকুড়া রেল স্টেশনের দক্ষিণ-পূর্ব রেলের তরফে কোরোনা ভাইরাস প্রতিরোধে একটি বিশেষ কর্মসূচি পালন করা হয় । রেল পুলিশ, স্টেশন আধিকারিক এবং চিকিৎসকদের নিয়ে রীতিমত স্টেশনের প্ল্যাটফর্মগুলিতে অভিযান চালানো হয় । মাইক্রোফোন ব্যবহার করে স্টেশনের যাত্রী এবং ট্রেনের বিভিন্ন কামড়ায় যাত্রীদের কোরোনা ভাইরাস সম্পর্কে সচেতন হওয়ার আবেদন করা হয় ।

কোরোনা সচেতনতা প্রচার

পাশাপাশি যদি কোনও যাত্রী ট্রেনের সফরকালে কোনও রকম অসুস্থতা বোধ করেন, তাহলে তিনি যেন শিগগিরি রেল পুলিশ অথবা স্টেশন আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেন । মূলত যাদের জ্বর, সর্দি, কাশি অথবা শ্বাসকষ্ট রয়েছে তাদের বলা হয় তারা যেন রেল কর্মীদের সঙ্গে যোগাযোগ করেন এবং রেলের চিকিৎসা ব্যবস্থা ব্যবহার করেন ।

যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা

ইতিমধ্যে দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের চিপ ম্যানেজারের সঙ্গে রাজ্য সরকারের বিভিন্ন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের একটি বৈঠক হয় । বৈঠকে সিদ্ধান্ত হয় রেল ও রাজ্য সরকার যৌথভাবে এই সচেতনতামূলক অভিযান চালাবে । প্রয়োজনে দূরপাল্লার ট্রেনের সেই সমস্ত যাত্রীদের স্টেশন চত্বরে প্রাথমিক পরীক্ষা করা হবে । যারা বাঁকুড়া অথবা বিষ্ণুপুর স্টেশনে ভিন রাজ্য থেকে আসবেন, রেলের তরফে রাজ্যের স্বাস্থ্য দপ্তরকে এই সমস্ত যাত্রীদের যাবতীয় তথ্য সরবরাহ করা হবে বলেও জানানো হয়েছে।

কোরোনা সচেতনতা প্রচার
Last Updated : Mar 20, 2020, 4:26 AM IST

ABOUT THE AUTHOR

...view details