পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 21, 2020, 9:26 PM IST

ETV Bharat / state

আন্তঃরাজ্য জালিয়াতি চক্রের পর্দা ফাঁস করল বাঁকুড়া পুলিশ

দুষ্কৃতীরা pre-activated সিম কার্ড বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করছে এবং সেই মোবাইলের বিভিন্ন তথ্য হাতিয়ে নিয়ে এই ধরনের অপরাধমূলক কাজ করছে। মোবাইল নাম্বার টি ব্যবহার করে সেখান থেকে একটি UPI অ্যাকাউন্ট খুলে ওই ব্যক্তির অ্যাকাউন্ট থেকে আটটি অ্যাকাউন্টে টাকা ট্রানস্ফার করে । পরে সেই টাক ATM থেকে টাকা তুলে নেয় বলে জানা গেছে ।

BANKURA
BANKURA

বাঁকুড়া , 21 অক্টোবর : বীরভূম এবং ঝাড়খণ্ডের জামতাড়া থেকে অনলাইনে ব্যাঙ্ক একাউন্ট জালিয়াতির একটি আন্তঃরাজ্য দলকে ধরল বাঁকুড়া জেলা পুলিশ । সেই সঙ্গে বাঁকুড়া জেলা পুলিশ প্রায় 30 লাখ টাকা উদ্ধার করেছে । সাংবাদিক সম্মেলন করে জানালেন জেলা পুলিশের আধিকারিকরা ।

গত 29 অগাস্ট বাঁকুড়া জেলার মেজিয়া থানার সাইবার ক্রাইম বিভাগে এক ব্যক্তি অভিযোগ করেন তাঁর অ্যাকাউন্ট নাম্বার থেকে 3 লাখ 70 হাজার টাকা উধাও হয়ে গিয়েছে । পুলিশ তদন্তে নেমে জানতে পারে যে ওই গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে যে মোবাইল নম্বরটি নথিভুক্ত করা ছিল তা দীর্ঘদিন বন্ধ । তাই সেটি অন্য এক ব্যক্তির কাছে চলে যায় । প্রতারিত ব্যক্তি যখনই তার ব্যাংক একাউন্ট থেকে টাকা লেনদেন করেন তখনই সেই মোবাইল নম্বরে মেসেজ যায় ।

দুষ্কৃতীরা এই ধরনের pre-activated সিম কার্ড বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করছে এবং সেই মোবাইলের বিভিন্ন তথ্য হাতিয়ে নিয়ে এই ধরনের অপরাধমূলক কাজ করছে। মোবাইল নাম্বার টি ব্যবহার করে সেখান থেকে একটি UPI অ্যাকাউন্ট খুলে ওই ব্যক্তির অ্যাকাউন্ট থেকে আটটি অ্যাকাউন্টে টাকা ট্রানস্ফার করে । পরে সেই টাক ATM থেকে টাকা তুলে নেয় বলে জানা গেছে ।

আন্তঃরাজ্য জালিয়াতি চক্রের পর্দা ফাঁস করল বাঁকুড়া পুলিশ

শুধু তাই নয় ওই দুষ্কৃতীরা, বিভিন্ন গ্যাস এজেন্সির নাম করে উপভোক্তাদের ব্যাংক অ্যাকাউন্ট নম্বর হাতিয়ে নিচ্ছে এবং সেখান থেকেও তারা KYC কুইক সাপোর্ট অ্যাপ এবং টিম ভিউয়ার কুইক সাপোর্ট অ্যাপ ব্যবহার করে জালিয়াতির কাজ চালিয়ে যাচ্ছে ।

ABOUT THE AUTHOR

...view details