পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

সোমবারের শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি বাঁকুড়ায়

সোমবার বিকেল থেকে হঠাৎই কালবৈশাখি ঝড় এবং ব্যাপক শিলা বৃষ্টি হয় জেলার বিভিন্ন এলাকায়। দফায় দফায় রাতভর বৃষ্টিপাত চলে জেলায়।ঝড় ও শিলা বৃষ্টির ফলে জেলায় 296 টি কাঁচা বাড়ি ভেঙে পড়ে, 1176 টি কাঁচা বাড়ি আংশিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়।এছাড়াও শিলা বৃষ্টির ফলে জেলার প্রায় 11 হাজার হেক্টর জমির বোরো ধান ক্ষতির মুখে পড়েছে বলে কৃষি দপ্তর সূত্রে খবর।

By

Published : Apr 21, 2020, 11:11 PM IST

hailstorms
শিলাবৃষ্টি

বাঁকুড়া, 21এপ্রিল : সোমবার রাতভর বজ্রবিদ্যুৎ, ঝড় ও শিলা বৃষ্টির কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বাঁকুড়া জেলায়।সোমবার বিকেল থেকে হঠাৎই কালবৈশাখি ঝড় এবং ব্যাপক শিলা বৃষ্টি হয় জেলার বিভিন্ন এলাকায়। দফায় দফায় রাতভর বৃষ্টিপাত চলে জেলায়।42 মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয় এদিন বলে আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে। ঝড় ও শিলা বৃষ্টির ফলে জেলায় 296 টি কাঁচা বাড়ি ভেঙে পড়ে, 1176 টি কাঁচা বাড়ি আংশিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়।

এছাড়াও শিলা বৃষ্টির ফলে জেলার প্রায় 11 হাজার হেক্টর জমির বোরো ধান ক্ষতির মুখে পড়েছে বলে কৃষি দপ্তর সূত্রে খবর। ধানের পাশাপাশি 2700 একর জমি নষ্ট হয়েছে এদিনের শিলাবৃষ্টিতে। এছাড়াও কৃষি দপ্তরের এদিনের পরিসংখ্যান অনুযায়ী 870 হেক্টর জমির সবজি নষ্ট হয়েছে এর ফলে। বেশ কিছু জায়গাতে গাছ ও গাছের ডাল ভেঙে পড়ে বলেও খবর।

জেলা প্রশাসনের তরফে যে সমস্ত মানুষের ঘরবাড়ি ভেঙে পড়েছে তাঁদের পুনর্বাসনের ব্যবস্থা করা হচ্ছে বলে জানান জেলাশাসক এস অরুণ কুমার। ক্ষতিগ্রস্ত এলাকাগুলি হল ছাতনা, বড়জোড়া, শালতোড়া, গঙ্গাজলঘাটি, সোনামুখী এবং জঙ্গলমহলের সারেঙ্গা।

ABOUT THE AUTHOR

...view details