পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 6, 2020, 6:17 PM IST

ETV Bharat / state

মিলছে না পর্যাপ্ত রেশন, লকডাউন না মেনে বিক্ষোভ বাঁকুড়ায়

সরকারের তরফে যে পরিমাণ রেশন দেওয়ার কথা, সেই পরিমাণ সামগ্রী পাচ্ছিলেন না ইন্দাসের বাসিন্দারা ৷ তাই আজ ব্লক আধিকারিকের দপ্তরের বাইরে বিক্ষোভ দেখালেন তাঁরা ৷ মানলেন না লকডাউন, রইল না সামাজিক দূরত্বও ৷

লকডাউন না মেনে বিক্ষোভ বাঁকুড়ায়
লকডাউন না মেনে বিক্ষোভ বাঁকুড়ায়

বাঁকুড়া, 6 এপ্রিল : খাবার ও রেশনের দাবিতে লকডাউন ভেঙে ইন্দাসে প্রায় 300জন ব্লক আধিকারিকের দপ্তর ঘেরাও করে বিক্ষোভ দেখালেন । অভিযোগ, রাজ্য সরকার সবার জন্য খাবারের কথা ঘোষণা করলেও রেশনে নিয়মিত মালপত্র পাচ্ছেন না তাঁরা । যে পরিমাণ খাদ্যদ্রব্য রেশনে দেওয়ার কথা, সেই পরিমাণও মিলছে না । তাই আজ সকাল ন'টা থেকে ইন্দাস ব্লক আধিকারিকের দপ্তরের সামনে বিক্ষোভে শামিল হন প্রায় 300 বাসিন্দা । তবে তাঁদের মুখে মাস্ক থাকলেও বিক্ষোভে ভাঙলেন সামাজিক দূরত্বের নিয়ম ৷

ব্লক আধিকারিক অফিসে এলে সমস্যার কথা জানাতে চান বিক্ষোভকারীরা । কিন্তু, কোনওরকম অভিযোগের কথা না শুনেই ব্লক আধিকারিক জোর করে পুলিশ দিয়ে তাঁদের সেখান থেকে সরিয়ে দেন বলে অভিযোগ । এই এলাকার অধিকাংশ মানুষ শ্রমজীবী । বাইরে কাজ করে সংসার চালান সাধারণ সময়ে । সম্পূর্ণ লকডাউনের ফলে কাজে যেতে পারছেন না তাঁরা । অনেকেই আবার দীর্ঘদিন ধরে আবেদন করার পরও নতুন রেশন কার্ড পাননি । এই অবস্থায় অনেক পরিবার অর্ধাহার অথবা অনাহারে দিন কাটাচ্ছেন বলে জানান তাঁরা ।

স্থানীয় পঞ্চায়েত থেকে থানা পর্যন্ত বারবার জানিয়েও কোনও ফল পাওয়া যায়নি । তাই আজ ব্লক আধিকারিকের অফিসে অভিযোগ এবং আর্জি জানাতে এসেছিলেন ইন্দাসের বাসিন্দারা ৷ কিন্তু অভিযোগ, কিছু না শুনেই জোর করে পুলিশ দিয়ে সেখান থেকে সরিয়ে দেওয়া হল ।

গতকাল বাঁকুড়ার ছাতনাতে রেশনে পর্যাপ্ত মালপত্র না পাওয়ায় ঠিক এভাবেই রেশন ডিলারকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় মানুষজন । আজ ফের একই ঘটনা । তবে আজ রেশন ডিলারকে ঘেরাও করে নয়, স্থানীয় মানুষ প্রশাসনের দ্বারস্থ হয়েছিলেন ৷ ঘটনা সম্পর্কে জানতে ইন্দাস ব্লক আধিকারিকের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন তোলেননি ।

ABOUT THE AUTHOR

...view details