পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে লক্ষাধিক টাকা অনুদান স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্য চা বলয়ের নয়টি স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের । দিলেন লক্ষাধিক টাকা । তাঁদের উদ্যোগের প্রশংসা করেছেন অনেকেই ।

By

Published : Apr 15, 2020, 11:21 AM IST

money
টাকা দান

আলিপুরদুয়ার, 15 এপ্রিল: কোরোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক সাহায্য দানে এগিয়ে এলেন চা বলয়ের নয়টি স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা । দান করলেন লক্ষাধিক টাকা । ভারত-ভুটান সীমান্তের কালচিনি ব্লকের বিভিন্ন অঞ্চলের স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের তরফে গতকাল BDO ভূষণ শেরপার হাতে এই টাকা তুলে দেওয়া হয় ।

কোরোনা মোকাবিলায় ত্রাণ তহবিল গড়েছেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী । আবেদন করেছেন, সেই ত্রাণ তহবিলে সবাইকে দান করার । ব্যবসায়ী থেকে সেলিব্রিটি, সাধারণ মানুষ সেই আবেদনে সাড়া দিয়ে সাধ্যমতো দান করছেন । আবেদনে সাড়া দিয়ে এবার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ দান করলেন চা বলয়ের স্বনির্ভর গোষ্ঠীর মহিলারাও । কোনও গোষ্ঠী দশ হাজার টাকা, আবার কোনও গোষ্ঠী পাঁচ হাজার টাকা দান করে ।

এই মহিলারা মূলত চা বাগান এলাকার বাসিন্দা । নিজেদের আর্থিক অবস্থা ভালো নয় । এমনিতে তাঁদেরই সংসার চলে কষ্টে । তবুও রাজ্য তথা দেশের সংকটময় পরিস্থিতিতে নিজেদের সাধ্যমতো অর্থ দান করতে পিছুপা হননি তাঁরা । প্রতিদিন পরিশ্রম করে যে অল্প কিছু টাকা রোজগার করেন তার থেকেই কিছুটা বাঁচিয়ে ফান্ড গঠন করেছিলেন । সেই টাকাই দান করেন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ।

স্বনির্ভর দলের মহিলাদের তরফে একজনের বক্তব্য, "এই মুহূর্তে বহু মানুষ কষ্টে দিনযাপন করছেন । আমরাও সমস্যার মধ্যে রয়েছি । কিন্তু আমরা মনে করি আমাদের থেকেও অনেক বেশি সমস্যায় আছেন আরও অনেকে । আমরা জানি, এই সামান‍্য অর্থ দিয়ে কিছু হবে না । তাও আমরা উদ‍্যোগ নিলাম । এই অর্থ যদি কারও উপকারে লাগে তাতেই আমাদের সাফল্য । সবাই যদি এমন উদ‍্যোগ গ্রহণ করেন তাহলে সকলের প্রচেষ্টায় কোরোনা মোকাবিলা করতে পারব ।"

BDO বলেন, "মহিলা স্বনির্ভর গোষ্ঠীর টাকা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঠিয়ে দেওয়া হবে ।" স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের এই উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details