পশ্চিমবঙ্গ

west bengal

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাসে এবার প্লাস্টিকের পর্দা

By

Published : May 27, 2020, 8:26 PM IST

কোরোনা সংক্রমণ থেকে বাঁচতে PPE কিটের নামে বাসের চালক ও পরিচালকদের প্লাস্টিকের রেনকোট দিয়ে ইতিমধ্যেই বিতর্কে জড়িয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা । এবার কোরোনা মোকাবিলায় উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার নতুন দাওয়াই চালক ও যাত্রীদের মধ্যে প্লাস্টিকের পর্দা । উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার অধিকাংশ বাসে এখন এই প্লাস্টিকের পর্দা লাগানোর কাজ শুরু হয়েছে ।

Plastic curtain on buses
o

আলিপুরদুয়ার , 27 মে : কোরোনা সংক্রমণ ঠেকাতে সরকারি বাসে এবার থেকে প্লাস্টিকের পর্দা । প্লাস্টিকের এই পর্দা এখন কোরোনার ঢাল হিসেবে কাজ করবে উওরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থায় কর্মরত চালক ও পরিচালকদের । অন্তত এই ধারণা থেকেই বাসে লাগানো হচ্ছে প্লাস্টিকের পর্দা ।

কোরোনা সংক্রমণ থেকে বাঁচতে PPE কিটের নামে বাসের চালক ও পরিচালকদের প্লাস্টিকের রেনকোট দিয়ে ইতিমধ্যেই বিতর্কে জড়িয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা । এবার কোরোনা মোকাবিলায় উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার নতুন দাওয়াই চালক ও যাত্রীদের মধ্যে প্লাস্টিকের পর্দা । উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার অধিকাংশ বাসে এখন এই প্লাস্টিকের পর্দা লাগানোর কাজ শুরু হয়েছে । চালকের সিটের ঠিক পিছনে বাসের ছাদ থেকে একহাত নিচে এবং বাসের মেঝে থেকে একহাত উপরে প্লাস্টিকের এই পর্দা লাগানো হচ্ছে ।

নাম প্রকাশে অনিচ্ছুক চালকরা জানিয়েছেন , দিনকয়েক হল বাসের মধ্যে এই প্লাস্টিকের পর্দা লাগানো শুরু হয়েছে । চালকদের বক্তব্য , বাসযাত্রীদের কারও দেহে কোরোনা সংক্রমণ হলে এই প্লাস্টিকের পর্দা ভেদ করে আমাদের দেহে কোরোনা সংক্রমণ ছড়াবে না । এই বিশ্বাসেই কর্তারা প্লাস্টিকের পর্দা লাগিয়ে দিয়েছেন ।

কিছুদিন আগেই ETV ভারতে প্রথম প্রকাশিত হয় , উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার আধিকারিকরা পরিযায়ী শ্রমিকদের জন্য নির্ধারিত বাসের চালক ও পরিচালকদের দেহে কোরোনা সংক্রমণ ঠেকাতে PPE কিটের নামে প্লাস্টিকের রেনকোট দিয়েছেন । এর জেরে বির্তকে জড়িয়ে পরেন সংস্থার কর্তারা । সমস্যা সমাধানে ময়দানে নামতে হয় সংস্থার উচ্চপর্যায়ের আধিকারিকদের। তবে প্লাস্টিকের রেনকোট বিতর্কের পর সংস্থার বেশ কিছু চালক ও পরিচালকদের PPE কিট দেওয়া হয়েছে সংস্থার পক্ষ থেকে ।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার আলিপুরদুয়ার ডিপো ইনচার্জ অমিতাভ বন্দ্যোপাধ্যায় জানান , সংস্থার উচ্চপর্যায়ের আধিকারিকদের নির্দেশে বাসগুলিতে এই প্লাস্টিকের পর্দা লাগানো হয়েছে । এর বেশি কিছু বলতে পারব না । কেন প্লাস্টিকের পর্দা লাগানোর নির্দেশ দিয়েছেন , তা কর্তারাই বলতে পারবেন ।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বোর্ড অফ ডিরেক্টর মৃদুল গোস্বামী জানান, চালকের সঙ্গে যাত্রীদের সামাজিক দূরত্ব রাখার জন্য এই প্লাস্টিকের পর্দা দেওয়া হয়েছে । এছাড়া অন্য কোনও কারণ নেই ।

ABOUT THE AUTHOR

...view details