পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কোরোনা : আলিপুরদুয়ারে বন্ধ হল নিষিদ্ধপল্লি

কোরোনা নিয়ে সতর্কতার লক্ষ্যে ব্যবসা বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন আলিপুরদুয়ারের যৌনকর্মীরা ৷ আগামী 15 দিন তাঁরা ব্যবসা রাখছেন ৷ পরিস্থিতির উন্নতি না হলেও তারপরও বন্ধ রাখা হবে ব্যবসা ৷

By

Published : Mar 21, 2020, 12:31 PM IST

alipurduar
আলিপুরদুয়ার

আলিপুরদুয়ার , 21 মার্চ : কোরোনা আতঙ্কের জের ৷ কাল থেকে বন্ধ আলিপুরদুয়ারের নিষিদ্ধপল্লি ৷ যৌন কর্মীরা নিজেদের সুরক্ষা বজায় রাখতে স্বেচ্ছায় 15 দিনের জন্য ব্যবসা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন । যৌন কর্মীদের এই উদ্যেগকে স্বাগত জানিয়েছে জেলা প্রশাসন।

আলিপুরদুয়ারের 13 নম্বর ওয়ার্ডের হাসপাতাল রোডে অবস্থিত এই যৌনপল্লিতে প্রায় 150 জন যৌনকর্মী থাকেন । তাঁদেরই মধ্যে একজন জানান, "কখন কে আসছে, তাদের দেহে কোরোনা ভাইরাস আছে কি না, কিছুই জানি না । তাই আপাতত ব্যবসা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি ।"

যৌনকর্মীরা জানিয়েছেন, 15 দিন পর পরিস্থিতি ভালো হলে তাঁরা ফের ব্যাবসা শুরু করতে পারবেন ৷ পরিস্থিতির উন্নতি না হলে অনির্দিষ্টকালের জন্য ব্যবসা বন্ধ রাখবেন ৷

আলিপুরদুয়ার অভিভাবক মঞ্চ কোরোনা নিয়ে যৌনকর্মীদের সচেতন করেছে ৷ সংগঠনের সম্পাদক ল্যারি বোস বলেন, "কোরোনার জেরে গোটা বিশ্ব কাঁপছে । তাই যারা যৌনকর্মী তাঁদের আমি বুঝিয়ে বলেছি, 15 দিনের জন্য কাজ বন্ধ রাখতে।"

যৌনকর্মীদের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন, আলিপুরদুয়ার জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, ডাক্তার পূরণ শর্মা ৷ তিনি বলেন, "যৌনকর্মীদের উদ্যোগ প্রশংসার দাবি । তাঁদের এই উদ্যেগকে সাধুবাদ জানাই । তাঁরা যেভাবে নিজেদের হোম কোয়ারেন্টাইন করে সামাজিকভাবে পৃথক রাখার উদ্যেগ নিয়েছেন তা এক দৃষ্টান্ত।"

ABOUT THE AUTHOR

...view details