পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 3, 2019, 11:03 PM IST

ETV Bharat / state

মানুষের দাবি থাকবে, সাধ-সাধ্যের মধ্যে কাজ করতে হবে : মৃদুল গোস্বামী

ফালাকাটা বিধানসভার উপনির্বাচনকে পাখির চোখ করে মাঠে নামছে দল ৷ জানালেন জেলা তৃণমূল সভাপতি মৃদুল গোস্বামী ৷

Falakata assembly by election
মৃদুল গোস্বামী

আলিপুরদুয়ার, 3 ডিসেম্বর : কালিয়াগঞ্জ, করিমপুর, খড়গপুর সদর বিধানসভা উপনির্বাচনে সাফল্যর পর এবার তৃণমূলের চ্যালেঞ্জ ফালাকাটা বিধানসভা উপনির্বাচন ৷ এই উপনির্বাচনকে পাখির চোখ করে মাঠে নামছে দল ৷ জানালেন জেলা তৃণমূল সভাপতি মৃদুল গোস্বামী ৷

সম্প্রতি প্রয়াত হয়েছেন ফালাকাটার বিধায়ক অনিল অধিকারী । মৃদুলবাবু জানিয়েছেন খুব শীঘ্রই ফালাকাটা কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে । তার আগে আজ জেলা কমিটির বৈঠকে এই নির্বাচনকে সামনে রেখে বিস্তারিত আলোচনা হয় । ফালাকাটার ব্লক, অঞ্চল এবং বুথ কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্র সরকারের NRC, দ্রব্যমূল্য বৃদ্ধি, গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালাতে হবে ৷ অনিল অধিকারীর স্বপ্নকে বাস্তবায়িত করতে ফালাকাটা উপনির্বাচনে মানুষের কাছে ভোট চাইতে হবে । দলীয় নেতৃত্ব কোনও ভুল করে থাকলে তার জন্য ক্ষমা চাইতে হবে ।

দেখুন ভিডিয়ো...

লোকসভা নির্বাচনে ফালাকাটা বিধানসভায় BJP-র কাছে তৃণমূল প্রায় 27 হাজার ভোটের ব্যবধানে পরাস্ত হয় । এর পরই ফালাকাটায় তৃণমূল থেকে অনেকেই BJP-তে যোগদান করে । ফালাকাটা ব্লকে কোণঠাসা হয়ে পড়ে রাজ্যের শাসকদল । তবে সম্প্রতি রাজ্যের তিন বিধানসভা উপনির্বাচনে অভাবনীয় সাফল্যর পর বাড়তি অক্সিজেন পেয়েছে আলিপুরদুয়ার জেলা তৃণমূল কংগ্রেস । তিন বিধানসভা উপনির্বাচনে সাফল্যর হাত ধরেই ফালাকাটা বিধানসভা উপনির্বাচনে জয়ের মুখ দেখতে চাইছে তৃণমূল নেতৃত্ব । মৃদুলবাবু জানান, শোনা গেছে পর্যটন মন্ত্রী গৌতম দেব এই বিধানসভা উপনির্বাচনের দায়িত্বে থাকবেন । এছাড়াও জেলার পর্যবেক্ষক রয়েছেন মন্ত্রী অরূপ বিশ্বাস । তিনিও এই উপনির্বাচনে থাকবেন ।

2014 সালে সাবেক জলপাইগুড়ি জেলা থেকে বিভক্ত হয়ে পৃথক আলিপুরদুয়ার জেলা গঠিত হয় । এর পর থেকেই ফালাকাটাকে মহকুমা এবং পুরসভা ঘোষণার দাবিতে সরব হয় ফালাকাটার বাসিন্দারা । কিন্তু এই তৃণমূল সরকারের আট বছরের সময়কালেও ফালাকাটা বাসিন্দাদের দাবি পূরণ হয়নি । এই বিষয়টি নিয়ে খানিকটা অবশ্য চিন্তায় জেলা তৃণমূল নেতৃত্ব ।

জেলা তৃণমূল সূত্রে খবর ফালাকাটা উপনির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই টিম প্রশান্ত কিশোর কাজ শুরু করে দিয়েছে । ফালাকাটা উপনির্বাচনে জয়লাভ করে নেত্রীর মুখের হাসি চওড়া করাটাই এখন নতুন জেলা তৃণমূল সভাপতির কাছে অগ্নিপরীক্ষা ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details