পশ্চিমবঙ্গ

west bengal

আলিপুরদুয়ার ইন্ডোর স্টেডিয়াম এখন কোয়ারেন্টাইন সেন্টার

আপাতত 124 শয্যার কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে গড়ে তোলা হল জেলার ইন্ডোর স্টেডিয়ামটিকে ।

By

Published : Apr 3, 2020, 6:56 PM IST

Published : Apr 3, 2020, 6:56 PM IST

quarantine center in Alipurduar
আলিপুরদুয়ার

আলিপুরদুয়ার, 3 এপ্রিল: রাতারাতি ভোল পালটে গেল আলিপুরদুয়ার ইন্ডোর স্টেডিয়ামের। সেটিকে আপাতত কোরোনা কোয়ারেন্টাইন সেন্টারে পরিণত করা হয়েছে ।

স্টেডিয়ামটি বর্তমানে পূর্ণাঙ্গ হাসপাতালের রূপ নিয়েছে । সেখানে মহিলা এবং পুরুষ বিভাগ মিলিয়ে রয়েছে 124টি শয্যা রয়েছে । কোরোনার উপসর্গ কিংবা ভিনরাজ্য থেকে আসা সন্দেহভাজনদের জন্য জেলা প্রশাসনের সহযোগিতায় স্বাস্থ্যদপ্তর ইন্ডোর স্টেডিয়ামটিকে কোয়ারেন্টাইন কেন্দ্র হিসেবে গড়ে তুলল । পরিচ্ছন্নতার কথা মাথায় রেখে স্টেডিয়াম চত্বর জুড়ে চলছে জীবাণুনাশক ছড়ানোর কাজ । প্রতিটি শয্যার দূরত্ব রাখা হয়েছে কমপক্ষে পাঁচ ফুট । প্রতি শয্যায় মশারি, সাবান, ব্রাশ, বিস্কুটের প্যাকেট, জলের বোতল ও গামছা রাখা হয়েছে । কোয়ারেন্টাইনে যাঁরা থাকবেন তাঁদের যাতে গরমে অসুবিধা না হয় তার জন্য 30টি সিলিং ফ্যানের ব্যবস্থাও করা হয়েছে।

কোয়ারেন্টাইন সেন্টারে থাকা কোরোনা সন্দেহভাজন ও রোগীদের জন্য দিনে তিন বেলা খাবারের ব্যবস্থা হয়েছে । এই বিষয়ে কয়েকটি সেল্ফ হেল্প গ্রুপকে দ্বায়িত্ব দিয়েছে জেলা প্রশাসন । যদিও পরিস্থিতি নাগালের বাইরে চলে গেলে তবেই এখানে রোগীদের আনা হবে বলে জানিয়েছে জেলা স্বাস্থদপ্তর । ইতিমধ্যেই কোরোনা মোকাবিলায় জেলায় ছোটো বড় মিলিয়ে 47টি কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছে ।

যেহেতু এই সেন্টার থেকে আলিপুরদুয়ার জেলা হাসপাতালের দুরত্ব বড় জোর এক কিলোমিটার। সুতরাং এই সেন্টারে কোনও পজ়িটিভ রোগী এলে বা তাঁকে শনাক্ত করা গেলে হাসপাতালের সাহায্য নিয়ে দ্রুত তাঁর চিকিৎসা করা সম্ভব হবে।

ABOUT THE AUTHOR

...view details