পশ্চিমবঙ্গ

west bengal

রাজীব গান্ধি খেলরত্ন, বাড়ল মনোনয়ন জমার সময়সীমা

By

Published : Jun 3, 2020, 8:14 PM IST

রাজীব গান্ধি খেলরত্ন সহ দেশের ক্রীড়া ক্ষেত্রে অন্যান্য পুরস্কারের জন্য মনোনয়ন দেওয়ার শেষ তারিখ বাড়ানো হল 22 জুন পর্যন্ত। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ছিল 3 জুন।

Image
Sports ministry

রাজীব গান্ধি খেলরত্ন,বাড়ল মনোনয়ন জমার সময়সীমা

দিল্লি, 3জুন:22জুন পর্যন্ত বাড়ানো হল জাতীয় ক্রীড়াপুরস্কার আবেদনের সময়সীমা । ভারতীয় ক্রীড়া মন্ত্রকের তরফে আজ একথা জানানো হয় ।

এছাড়াএবারে কোরোনা সংক্রমনের কথা মাথায় রেখে সংস্থাগুলি সমস্যার কথা ভাবা হয়েছে । তাইক্রীড়া ব্যক্তিত্বদের নিজেদের মনোনয়ন জমা দেওয়ার অনুমতি দিয়েছে দেশের মন্ত্রক।

3জুনবুধবার ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। কিন্তু সেই তারিখ বাড়িয়ে22জুন করা হয়েছে।

ক্রীড়ামন্ত্রকের তরফে একটি সার্কুলার দিয়ে জানানো হয়েছে, “পুরস্কার গাইডলাইনের তরফে অনুমতিদেয়া হয়েছে যে,ক্রীড়াব্যক্তিত্বরা কোনও সংস্থার অনুমোদন ছাড়াই নিজেদের নাম মনোনয়ন করতে পারেন।একইসঙ্গে ফর্মের অনুমোদন অংশটি ফাঁকা রাখা যেতে পারে।

সাধারনতএপ্রিল মাসেই শুরু হয়ে যায় মনোনয়ন জমা নেওয়া । কিন্তু এবারে কোরোনা ভাইরাসের জন্যকিছুটা দেরি হয়েছে। এবং এবারেই প্রথম মন্ত্রকের তরফে মনোনয়ন ই-মেইলে চাওয়া হয়েছে।

পাশাপাশিএখনও পর্যন্ত রোহিত শর্মা,রানিরামপাল,মনিকাবাত্রা,অমিতপাংহাল,বিকাশকৃষন ও নীরজ চোপড়ার নাম মনোনয়ন করা হয়েছে রাজীব গান্ধি খেলরত্ন পুরস্কার এরজন্য । গত বছর এই পুরস্কার যুগ্মভাবে জিতেছিলেন প্যারা অলিম্পিয়ান দীপা মালিক ওরেসলার বাজরং পুনিয়া ।

ক্রীড়াক্ষেত্রে ভারতের সর্বোচ্চ সম্মান রাজীব গান্ধী খেলরত্ন সঙ্গেই দেওয়া হয় দ্বিতীয়সর্বোচ্চ পুরস্কার অর্জুন অ্যাওয়ার্ড।29অগাস্ট জাতীয় ক্রীড়া দিবস এইপুরস্কার তুলে দেয়া হবে।

ABOUT THE AUTHOR

...view details