পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

IPL নিয়ে আশার আলো, দেশের বাইরে হতে পারে টুর্নামেন্ট

13 তম IPL করাতে মরিয়া ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড । এমনকি দেশের বাইরে এই টুর্নামেন্ট আয়োজন করার রাস্তা খোলা রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Image
IPL

By

Published : Jun 4, 2020, 4:03 PM IST

দিল্লি, 4 জুন: IPL 2020 আয়োজন করতে মরিয়া ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। BCCI ইতিমধ্যে সমস্ত সম্ভাব্য রাস্তা নিয়ে আলোচনা শুরু করেছে।এমনকি দেশের বাইরে টুর্নামেন্ট করানোর কথাও চিন্তা ভাবনা করছে BCCI ।

তবে শুধুমাত্র যদি একটাই সম্ভাব্য রাস্তা পড়ে থাকে যে দেশের বাইরে টুর্নামেন্ট আয়োজন করতে হবে তাহলে BCCI সেই পথেই হাঁটবে । তবে সব সময় BCCIর প্রথম পছন্দ দেশের মাটিতে IPL আয়োজন করা।

2020 সালের IPL উদ্বোধন হওয়ার কথা ছিল 29 মার্চ। কিন্তু বিশ্বব্যাপী কোরোনা ভাইরাস ছড়িয়ে পড়ায়, অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হয় কোটিপতি এই লীগ।

তবে একান্তই যদি দেশের বাইরে এই টুর্নামেন্ট আয়োজন করতে হয় তাহলে এটা প্রথমবার হবে না। 2009 সালের IPL আয়োজন করা হয়েছিল দক্ষিণ আফ্রিকায় । একইভাবে 2014 IPL আয়োজন করা হয়েছিল ইউনাইটেড আরব আমিরশাহী ও ভারতে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বৃহস্পতিবার তাদের সমস্ত সিদ্ধান্ত নেয়ার দিনক্ষণ 10 জুন ঠিক করেছে। এবং সূত্রের খবর অনুযায়ী এখনও পর্যন্ত টি-20 বিশ্বকাপের ভবিষ্যৎ ঠিক করা হয়নি।

IPL নিয়ে এখনই কোন সিদ্ধান্ত নেওয়ার আগে ICC টি-20 বিশ্বকাপ নিয়ে কি সিদ্ধান্ত নেয় তার দিকে তাকিয়ে বোর্ড ।

ABOUT THE AUTHOR

...view details