পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

কোরোনা : দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের জন্য স্থগিত দা টুর দে ফ্রান্স

ইন্টারন্যাশনাল সাইকেলিং ইউনিয়ন বিবৃতি দিয়ে জানায়, আপাতত স্থগিত রাখা হচ্ছে দা টুর দে ফ্রান্স । জুন-জুলাইয়ের পরিবর্তে 29 অগাস্ট থেকে 20 সেপ্টম্বর পর্যন্ত হবে এই ঐতিহ্যবাহী সাইকেল টুর্নামেন্ট ।

By

Published : Apr 15, 2020, 8:30 PM IST

image
দা টুর দে ফ্রান্স

প্যারিস, 15এপ্রিল : বিশ্বজুড়ে মহামারীর আকার নিয়েছে কোরোনা ভাইরাস । প্রাণ হারিয়েছেন বহু মানুষ । মৃত্যুমিছিল এখনও অব্যাহত । কোরোনার প্রভাব পড়েছে ক্রীড়াজগতেও । বহু ইভেন্ট হয় বাতিল নতুবা স্থগিত করে দিতে বাধ্য হয়েছেন আয়োজকরা । এবার সেই তালিকায় নতুন সংযোজন ঐতিহাসিক দা টুর দে ফ্রান্স ।

জুন 27 তারিখ থেকে 19 জুলাই পর্যন্ত নির্ধারিত ছিল টুর দা ফ্রান্সের সূচি । কিন্তু ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁ মধ্য জুলাই পর্যন্ত ফ্রান্সে কোনও প্রকার ইভেন্টের উপর নিষেধাজ্ঞা জারি করেন । ফলে ওই সময় কোনও ভাবেই দা টুর দে ফ্রান্স আয়োজন করা সম্ভব ছিল না ।

বুধবার ইন্টারন্যাশনাল সাইকেলিং ইউনিয়ন বিবৃতি দিয়ে জানায়, আপাতত স্থগিত রাখা হচ্ছে দা টুর দে ফ্রান্স । জুন-জুলাইয়ের পরিবর্তে 29 অগাস্ট থেকে 20 সেপ্টম্বর পর্যন্ত হবে এই ঐতিহ্যবাহী সাইকেল টুর্নামেন্ট । প্রসঙ্গত দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এবারই প্রথমবার স্থগিত রাখতে হল দা টুর দে ফ্রান্স ।

ABOUT THE AUTHOR

...view details