পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 10, 2020, 2:31 PM IST

ETV Bharat / sports

রাজ্য TT-তে এবছর সব বিভাগ না হওয়ার আশঙ্কা

BSTT-র যুগ্মসচিব শর্মি সেনগুপ্ত সবসময়ই খেলোয়াড়দের জীবনের সুরক্ষাকে অগ্রাধিকার দিয়ে এসেছেন । বর্তমান পরিস্থিতিতেও খেলোয়াড়দের জীবন এবং তাঁদের পেশাদার জীবনের মধ্যে সামঞ্জস্য রেখে রাজ্য টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপ আয়োজনের পথ খুঁজছে ।

table-tennis-state-championship-face-a-problem-deu-to-corona
রাজ্য TT-তে এবছর সব বিভাগ না হওয়ার আশঙ্কা

কলকাতা, 10 নভেম্বর : টেবিল টেনিসের রাজ্য চ্যাম্পিয়নশিপের ফরম্যাট ঘিরে দোলাচল বেঙ্গল স্টেট টেবিল টেনিস অ্যাসোসিয়েশনে । যুগ্মসচিব শর্মি সেনগুপ্ত বলেন, রাজ্য চ্যাম্পিয়নশিপ আয়োজন শুরু হলেও তার বাস্তবায়ন কীভাবে হবে তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি । অনেক কিছু বিষয়ের উপর লক্ষ্য রেখে এই বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে ।

কোরোনা সংক্রমণের কারণে স্তব্ধ খেলার দুনিয়া । এই মরশুমে একটিও টুর্নামেন্টেরও আয়োজন করা সম্ভব হয়নি । BSTT-র যুগ্মসচিব শর্মি সেনগুপ্ত সবসময়ই খেলোয়াড়দের জীবনের সুরক্ষাকে অগ্রাধিকার দিয়ে এসেছেন । বর্তমান পরিস্থিতিতেও খেলোয়াড়দের জীবন এবং তাঁদের পেশাদার জীবনের মধ্যে সামঞ্জস্য রেখে রাজ্য টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপ আয়োজনের পথ খুঁজছে । এই বিষয়ে টেবিল টেনিস ফেডারেশনের পদক্ষেপ সংক্রান্ত চিঠি আসার জন্য অপেক্ষা করছে BSTT । আশা করা হচ্ছে, আগামী দু'তিনদিনের মধ্যে চিঠি চলে আসবে রাজ্য টেবিল টেনিস নিয়ামক সংস্থার দপ্তরে । পাশাপাশি এই রাজ্যের সরকারের সবুজ সংকেত জরুরি । আপাতত যা খবর তাতে জুনিয়র থেকে মেনস এই বিভাগের খেলা হবে রাজ্য চ্যাম্পিয়নশিপে । কারণ অনূর্ধ্ব 15 বয়সিদের জন্য অংশ নেওয়ার অনুমতি মিলছে না । ফলে নার্সারি, ক্যাডেট, সাব জুনিয়র বিভাগের খেলা না হওয়ার জোরালো আশঙ্কা দেখা দিয়েছে । রাজ্য টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের যুগ্মসচিব শর্মি সেনগুপ্ত সরকারি নিষেধাজ্ঞা মেনে আয়োজনের ব্যাপারে অগ্রসর হওয়ার কথা প্রাথমিকভাবে বলেছেন । সেই মতো ব্যবস্থা করার নির্দেশ পাঠাতে চলেছেন তিনি । সবকিছু ঠিক থাকলে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে সম্ভবত 10 তারিখ যুবভারতী ক্রীড়াঙ্গন প্রাঙ্গণে অবস্থিত বেঙ্গল টেবিল টেনিস অ্যাকাডেমিতে হবে রাজ্য চ্যাম্পিয়নশিপ । তবে কেবলমাত্র সিঙ্গলস খেলাই হবে ।

সাতমাসের বেশি সময় টেবিল টেনিস বন্ধ। খেলোয়াড়দের পেশাদার জীবন ঘিরে অনিশ্চয়তার ঘূর্ণাবর্ত রাজ্য চ্যাম্পিয়নশিপ আয়োজনের মধ্যে দিয়ে কিছুটা হলেও কাটবে । তবে বয়স ভিত্তিক বিভাগে যে সমস্ত খেলোয়াড়ের এই বছরটা শেষ তাদের কী হবে? তা নিয়ে প্রশ্ন রয়েই গেল । শর্মি সেনগুপ্ত নিজে বাড়তি বছর দেওয়ার জন্য আবেদন করেছেন । তবে তার ইতিবাচক উত্তর আসেনি । তাই নার্সারি থেকে সাব জুনিয়র খেলোয়াড়দের "শেষ বছর" সংক্রান্ত সমস্যা মিটল না, এমনটা বলাই যায়।

ABOUT THE AUTHOR

...view details