পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 22, 2022, 2:42 PM IST

ETV Bharat / sports

Subhash Bhowmick Passes Away : যা বিশ্বাস করতেন, তাই বলতেন, স্মৃতিচারণায় বাইচুং

প্রয়াত সুভাষ ভৌমিকের মৃত্যুতে শোকস্তব্ধ কলকাতা ময়দান (Subhash Bhowmick Passes Away) । প্রিয় কোচের মৃত্যুতে শোকাহত ভারতীয় ফুটবলের আরেক প্রাক্তন তারকা বাইচুং ভুটিয়া । ইস্টবেঙ্গলে খেলার সময়ের স্মৃতিচারণা করলেন বাইচুং (Baichung Bhutia on Subhash Bhowmick Remembrance) । করোনায় মৃত্যুর কারণে নিমতলা মহাশ্মশানে কড়া বিধিনিষেধের মধ্যে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয় ।

subhash-bhowmick-passes-away-baichung-bhutia-on-his-remembrance
subhash-bhowmick-passes-away-baichung-bhutia-on-his-remembrance

কলকাতা, 22 জানুয়ারি : সুভাষ ভৌমিকের মৃত্যুতে ভারতীয় ফুটবলের অনেক বড় ক্ষতি হল । কিংবদন্তী ফুটবলার তথা কোচের মৃত্যুতে শোকপ্রকাশ করে জানালেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া । পাশাপাশি সুভাষ ভৌমিকের সঙ্গে তাঁর অতীতের দুর্দান্ত সব স্মৃতির কথাও উল্লেখ করলেন ভারতীয় ফুটবলের পাহাড়ি বিছে (Baichung Bhutia on Subhash Bhowmick Remembrance)।

জানালেন, সুভাষ ভৌমিক ইস্টবেঙ্গলের কোচ হয়ে আসার পর, তিনিই বাইচুংকে বারো নম্বর জার্সি পরে খেলার পরামর্শ দিয়েছিলেন । তার আগে বাইচুং 15নং জার্সি পরে খেলতেন । বাইচুং বলেন, "ওঁর কোচিংয়ে আসিয়ান কাপ এবং তার পরেই আই লিগ-সহ অন্যান্য টুর্নামেন্টে জয় পেয়েছিলাম । সঠিক কথা মুখের উপর বলতে পিছপা হতেন না । ফলে বহু বিতর্ক ও প্রশ্নের মুখে পড়তে হয়েছিল তাঁকে । কিন্তু, আমি তাঁকে ভালবাসতাম । উনি যা বিশ্বাস করতেন, তাই বলতেন । ভোম্বলদাকে তাই মিস করব ।"

আরও পড়ুন : Subhash Bhowmick Passes Away : প্রয়াত সুভাষ ভৌমিক, শোকস্তব্ধ ময়দান

করোনা আক্রান্ত হয়ে মৃত সুভাষ ভৌমিককে একবালপুরের বেসরকারি হাসপাতাল থেকে সরাসরি নিমতলা শ্মশানে শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হয় (Subhash Bhowmick Passes Away) । কলকাতার তিন প্রধানের কর্তারা হাসপাতালে যান সুভাষ ভৌমিককে শেষশ্রদ্ধা জানাতে । আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায় এবং সচিব জয়দীপ মুখোপাধ্যায়ও সেখানে শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন । ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস তাঁর শেষকৃত্যের সমস্ত প্রক্রিয়ার তদারকি করেন । সুভাষ ভৌমিকের খেলোয়াড় জীবনের প্রথম বড় ক্লাব ইস্টবেঙ্গল তাঁকে সম্মান জানিয়ে, দিনভর ক্লাবের পতাকা অর্ধনমিত রাখার সিদ্ধান্ত নিয়েছে । ১ ফেব্রুয়ারি ক্লাবে তাঁর স্মরণসভার আয়োজন করা হতে পারে ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details