পশ্চিমবঙ্গ

west bengal

ব্যাঙ্ককে এশিয়ান জুনিয়র টেবিল টেনিসে চ্যাম্পিয়ন সায়নী

By

Published : May 14, 2019, 9:47 AM IST

ITTF আয়োজিত এশিয়া হোপস টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলেন হিন্দমোটরের সায়নী পাণ্ডা । সায়নীর মতো চ্যাম্পিয়ন না হলেও নজরকাড়া পারফরমেন্স ঐশিক ঘোষের ।

সায়নী

কলকাতা, 14 মে : আন্তর্জাতিক টেবিল টেনিসে নজির গড়লেন বাংলার সায়নী পাণ্ডা । গতকাল ব্যাঙ্ককে ITTF এশিয়া হোপস টুর্নামেন্টের ফাইনালে হিন্দমোটরের মালদ্বীপের ধীমাকে 3-1 ব্যবধানে হারান তিনি । অমিতাভ সাহার ছাত্রী সায়নী বাংলার টেবিল টেনিসের অন্যতম প্রতিশ্রুতিমান খেলোয়াড় । চলতি মরশুমেও দুরন্ত ছন্দে রয়েছেন । ব্যাঙ্ককের সাফল্য সেই দুরন্ত ছন্দের ফলশ্রুতি।

কোচ সৌম্যদীপ রায়ের সঙ্গে সায়নী পাণ্ডা ও ঐশিক ঘোষ

ITTF আয়োজিত এই টুর্নামেন্টে প্রতিটি দেশের চ্যাম্পিয়ন খেলোয়াড়রা সুযোগ পেয়েছিলেন । গতবছর জাতীয় ক্যাডেট টেবিল টেনিসে চ্যাম্পিয়ন হয়েছিলেন সায়নী । প্রথমবার আর্ন্তজাতিক পর্যায়ে সাফল্য পেয়ে খুশি হিন্দমোটরের এই মেয়ে । দেশের হয়ে নিয়মিত প্রতিনিধিত্ব করাই স্বপ্ন তাঁর ।

সায়নী পাণ্ডা ও ঐশিক ঘোষ

সায়নীর মতো চ্যাম্পিয়ন না হলেও নজরকাড়া পারফরমেন্স ঐশিক ঘোষের । জাতীয় ক্যাডেট TT বিভাগে চ্যাম্পিয়ন ঐশিক ব্যাঙ্ককে ফাইনালে উঠলেও খেতাব জিততে ব্যর্থ । ফাইনালে সৌম্যদীপ রায়ের ছাত্র হেরে যান কাজ়াখস্তানের বিরুদ্ধে । হাড্ডাহাড্ডি লড়াইয়ে ম্যাচের ফল ২-৩ । সায়নীর মতো ঐশিকও বাংলার টেবিল টেনিসের অন্যতম প্রতিশ্রুতিমান খেলোয়াড় । ঘরোয়া টুর্নামেন্টে খেতাব জয়কে কার্যত অভ্যাসে পরিণত করেছে ঐশিক । জাতীয় পর্যায়েও নজর কাড়তে শুরু করেছেন । ব্যাঙ্ককে খেতাব হাতছাড়া হলেও হতাশ হচ্ছেন না তিনি।

ITTF প্রতিযোগিতায় নজরকাড়া পারফরমেন্সের জন্য সায়নী ও ঐশিক দু'জনেই ওয়ার্ল্ড হোপস উইকে প্রতিনিধিত্ব করবেন । জুলাইয়ের শেষ সপ্তাহে ওমানে অনুষ্ঠিত প্রতিযোগিতায় এশিয়ার প্রতিনিধি হিসেবে অংশ নেবেন ভারতের এই দুই টেবিল টেনিস খেলোয়াড় ।

ABOUT THE AUTHOR

...view details