পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 15, 2022, 10:28 PM IST

ETV Bharat / sports

ISL 2022-23: সহায় হল রেফারিং, ওড়িশা থেকে এক পয়েন্ট নিয়ে ফিরছে সবুজ-মেরুন

প্রথমার্ধে নিশ্চিত পেনাল্টি থেকে বঞ্চিত হল ওড়িশা ৷ দ্বিতীয়ার্ধে তাদের বাতিল হল একটি নিশ্চিত গোল। ফলস্বরূপ, লিগ টেবিলের তিন এবং চারের লড়াই শেষ হল গোলশূন্যভাবে (OFC vs ATKMB match ends in a draw)। দু'দলের অবস্থানেরও কোনও পরিবর্তন হল না।

ISL 2022-23
ওড়িশা থেকে এক পয়েন্ট নিয়ে ফিরছে সবুজ-মেরুন

ভুবনেশ্বর, 15 ডিসেম্বর: ভাগ্যবানের বোঝা ফুটবল দেবতাও মাঝেমধ্যে বয়ে থাকেন। ওড়িশা এফসি'র বিরুদ্ধে কটকে এটিকে মোহনবাগান যেভাবে রেফারির সিদ্ধান্তের সাহায্য পেল, তা দেখার পর একথা লিখলে অত্যুক্তি করা হয় না ৷ প্রথমার্ধে নিশ্চিত পেনাল্টি থেকে বঞ্চিত হল ওড়িশা ৷ দ্বিতীয়ার্ধে তাদের বাতিল হল একটি নিশ্চিত গোল। ফলস্বরূপ, লিগ টেবিলের তিন এবং চারের লড়াই শেষ হল গোলশূন্যভাবে (OFC vs ATKMB match ends in a draw)। দু'দলের অবস্থানেরও কোনও পরিবর্তন হল না।

এদিকে জয়ের হ্যাটট্রিকের পর থমকে গেল এটিকে মোহনবাগান। রেনিয়ার ফার্নান্দজ, থৈবা সিং, জেরিদের বিরুদ্ধে জুয়ান ফেরান্দো (Juan Ferrando) কেন হুগো বুমোসকে (Hugo Boumous) বাইরে রেখে প্রথম একাদশ গড়েছিলেন, তাও স্পষ্ট নয়। ফলে দ্রিমিত্রি পেত্রাতোস পুরো সময়টাই কার্যত দর্শক হয়ে ঘুরে বেড়ালেন। 80 মিনিটে ফরাসি মিডফিল্ডার হুগো বুমোসকে নামলেন। কিন্তু ততক্ষনে স্কোরবোর্ড ড্র'য়ের দিকে ঝুঁকে গিয়েছে ৷ দলের আক্রমণের জোয়ার যার পায়ে আন্দোলিত হয়, সেই বুমোস না-থাকায় স্বাভাবিকভাবেই কলিঙ্গ স্টেডিয়ামে অগোছালো সবুজ-মেরুন।

আরও পড়ুন:কঠিন প্রতিপক্ষ মেসির আর্জেন্তিনা, প্রতিপক্ষকে সমীহ লরিসের

পক্ষান্তরে প্রতিপক্ষের অগোছালো অবস্থা কাজে লাগিয়ে ম্যাচের রাশ ম্যাচ নিজেদের পায়ে তুলে নিলেও গোল করতে ব্যর্থ ওড়িশা এফসি। ম্যাচের সেরা নরেন্দ্র গেহলত। তাঁর অক্লান্ত ফুটবলেই দিশেহারা প্রতিপক্ষ। অন্যদিকে এটিকে মোহনবাগান প্রথমার্ধে য়েমন সুযোগ তৈরি করতে ব্যর্থ, বিরতির পরেও অবস্থা তথৈবচ। সবমিলিয়ে দু'দলের গোলশূন্য ম্যাচ গোটাটাই বিবর্ণ।

ABOUT THE AUTHOR

...view details