পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Aug 26, 2023, 9:27 PM IST

Updated : Aug 27, 2023, 6:57 AM IST

ETV Bharat / sports

Mohun Bagan in CFL: জাতীয় শিবির থেকে ফুটবলাররা না-ফিরলে কলকাতা লিগে খেলবে না মোহনবাগান

কলকাতা লিগে ইতিমধ্যেই বেকায়দায় মোহনবাগান । তারমধ্যেই সুহেল ভাট, হামতে, সুমিত রাঠি, অর্শদীপ অনুর্ধ্ব-23 ভারতীয় দলে যোগ দিতে চলে গিয়েছেন ।

Etv Bharat
Etv Bharat

কলকাতা লিগ খেলতে শর্ত দিল মোহনবাগান

কলকাতা, 26 অগস্ট: অনুর্ধ্ব-23 দলের চার ফুটবলার জাতীয় দল থেকে না-ফেরা পর্যন্ত মোহনবাগান কলকাতা লিগে খেলবে না । শনিবার একথা বলেন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত । রবিবার ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে নামছে মোহনবাগান সুপার জায়ান্ট । তার আগে সুহেল ভাট, হামতে, সুমিত রাঠি, অর্শদীপ ভুবনেশ্বরে অনুর্ধ্ব-23 ভারতীয় দলে যোগ দিতে চলে গিয়েছেন । ফলে জুয়ান ফেরান্দোর রিজার্ভ বেঞ্চ বড়সড় ধাক্কা খেয়েছে।

মোহনবাগান সচিব দেবাশিস দত্ত বলেন, “আমরা কঠিনতম ম্যাচ খেলতে নামছি । মুম্বই সিটি এফসি দেশের অন্যতম সেরা দল । তাদের বিরুদ্ধে আমরা জিততে পারিনি ঠিক কথা । সেটা এটিকে থাকার সময়ই হোক বা সুপার জায়ান্ট যোগ হোক, দলটা মোহনবাগান । সাড়ে চার বছর ইস্টবেঙ্গল ডার্বিতে জিততে পারেনি । অবশেষে জিতেছে । আমরাও জিতব ।”

মহমেডান স্পোর্টিং 9 ম্যাচে 24 পয়েন্টে পৌঁছে গেল

তবে ফুটবলার ছাড়ার বিষয়ে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের পাশে থাকার জন্যই কোনও বিতণ্ডায় যাওয়া হয়নি বলে জানিয়েছেন বাগান সচিব । এই প্রসঙ্গে তিনি উদাহরণ হিসেবে মুম্বই সিটি এফসি'র কথা বলেছেন । দেবাশিস দত্ত বলেন, “মুম্বই সিটি এফসি এখনও ফুটবলার ছাড়েনি । আমরা ছেড়েছি ৷” যুব দলের চার ফুটবলার চলে যাওয়ায় কলকাতা ফুটবল লিগে বাস্তব রায়ের একাদশ ধাক্কা খাবে । এই বিষয়টি নিয়েই সরব সবুজ-মেরুন সচিব । তিনি বলেন, “আমার দলে মোট 27 জন ফুটবলার । তার মধ্যে ডুরান্ডের পরে আরও 9 জন জাতীয় শিবিরে চলে যাবে । তাহলে বাকি ফুটবলারদের মধ্যে 6 জন বিদেশি । আমরা খেলব কী করে কলকাতা লিগ । তাই জাতীয় শিবির থেকে ফুটবলার না-ফেরা পর্যন্ত আমরা কলকাতা লিগে খেলব না ৷”

কলকাতা লিগে ইতিমধ্যেই বেকায়দায় মোহনবাগান । সুপার সিক্সে যোগ্যতা অর্জন করতে বাকি তিনটে ম্যাচ পয়েন্ট নষ্ট করলে চলবে না । পিয়ারলেস, মহমেডান স্পোর্টিং, ডায়মণ্ড হারবার ৷ তিনটে দলের বিরুদ্ধেই জিততে হবে বাস্তব রায়ের ছেলেদের । শনিবার মহমেডান স্পোর্টিং 3-2 গোলে কালীঘাট এমএসকে হারিয়েছে । মহমেডানের হয়ে জোড়া গোল করেন ডেভিড । বাকি একটি বিকাশ সিংয়ের । কালীঘাট এমএসের হয়ে গোল অসিত হেমব্রম এবং সুরজিত হালদারের । এই জয়ের ফলে মহমেডান স্পোর্টিং 9 ম্যাচে 24 পয়েন্টে পৌঁছে গেল । দ্বিতীয় স্থানে রয়েছে ডায়মণ্ড হারবার ফুটবল ক্লাব । 10 ম্যাচে তাদের পয়েন্ট 23 । কালীঘাট এম এস তৃতীয় স্থানে রয়েছে 11 ম্যাচে 21 পয়েন্ট নিয়ে । মোহনবাগান 9 ম্যাচে 20 পয়েন্টে দাঁড়িয়ে । এর ফলে কলকাতা লিগের গ্রুপ এ-র দলগুলোর সুপার সিক্সের ওঠার লড়াই আকর্ষণীয় জায়গায় পৌঁছে গেল ।

আরও পড়ুন: ঘরের মাঠে গোকুলাম ‘বধ’, ডুরান্ড কাপের শেষ চারে ইস্টবেঙ্গল

Last Updated : Aug 27, 2023, 6:57 AM IST

ABOUT THE AUTHOR

...view details