পশ্চিমবঙ্গ

west bengal

Novak Djokovic করোনার ভ্যাকসিন নেবেন না, ইউএস ওপেন থেকেও সরলেন জোকোভিচ

By

Published : Aug 26, 2022, 6:57 AM IST

চলতি বছরে আরও একটি গ্র্যান্ড স্ল্যাম থেকে নিজেকে সরিয়ে নিলেন নোভাক জোকোভিচ । টুইট করে নিজেই সিদ্ধান্ত জানালেন (Novak Djokovic is out of US Open) ।

Etv Bharat
Etv Bharat

প্যারিস, 26 অগস্ট:করোনার ভ্যাকসিন না নেওয়া আরও একটি গ্র্যান্ড স্ল্যাম থেকে সরলেন নোভাক জোকোভিচ (Novak Djokovic )। চলতি বছরের একেবারে শুরুতে অস্ট্রেলিয়া ওপেনের (Australian Open) পর এবার ইউএস ওপেন থেকেও নিজেকে সরিয়ে নিলেন 'জোকার' (Djokovic Set To Miss US Open) । টুইট করে টেনিস দুনিয়ার এই মহাতরকা জানান, নিউ ইর্য়কে গিয়ে ইউএস ওপেন খেলতে পারবেন না । শুধু তাই নয় এই সিদ্ধান্ত যে তাঁর কাছে কতটা পরিতাপের বিষয় সেটাও মনে করিয়ে দেন জোকোভিচ ।

পাশাপাশি এটাও জানিয়েদেন সমস্ত জটিলতা কেটে যাওয়ার পর আবারও মাঠে নামার জন্য মুখিয়ে আছেন । এর আগে তিন বার ইউএস ওপেন (US Open) জিতলেও করোনার ভ্যাকসিন সংক্রান্ত জটিলতায় এবার আর মাঠে নামা হবে না একসময়ে বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়ের । সার্বিয়ার তারকার এই সিদ্ধান্ত টেনিস দুনিয়ার কাছে বড় ধাক্কা হলেও অপ্রত্যাশিত ছিল না। অনেকেই আন্দাজ করেছিলেন জোকোভিচ ভ্যাকসিন নেবেন না আর তাই সোমবার থেকে শুরু হতে চলা প্রতিযোগিতায় তাঁর মাঠেও নামা হবে না । অস্ট্রেলিয়ান ওপেনের সময়ও একই ঘটনা ঘটেছিল । টিকা না নিয়ে সে দেশে পৌঁছে যান 'জোকার' । তাঁকে আটক করে প্রশাসন । পরে নিজের দেশে ফিরিয়ে দেওয়া হয় এই টেনিস নক্ষত্রকে।

আরও পড়ুন: মোহনবাগানের প্রবেশদ্বারে পেলে, মারাদোনা ও সোবার্স

এনিয়ে আরেক বিশ্ব বন্দিত টেনিস তারকার কটাক্ষ হজম করতে হয়েছে জোকোভিচকে । টুইটারে জন ম্যাকেনরো লিখেছেন, "করোনা অতিমারিকে সঙ্গে নিয়ে আমরা প্রায় আড়াই বছর কাটিয়ে ফেলেছি । বিশ্বের সব প্রান্তের মানুষ এই রোগ সম্পর্কে কমবেশি জেনে গিয়েছেন । এমতাবস্থায় তাঁর (নোভাক জোকোভিচ) নিউ ইর্য়ক না জেতে চাওয়ার কারণটি আমার কাছে রসিকতার বিষয় ।"

এখন মাঠে নামতে না পারেল আগের দু'ছর ইউএস ওপেন খেলেছিলেন নোভাক জোকোভিচ । সবমিলিয়ে এ পর্যন্ত মোট 21টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন তিনি । আর ঠিক এক ধাপ এগোলেই রজার ফেডেরারকে ছুয়ে ফেলবেন 'জোকার'।

ABOUT THE AUTHOR

...view details