পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 15, 2022, 10:54 PM IST

ETV Bharat / sports

ISL 2022-23: এবার মিশন ওড়িশা, হিমাংশু-হাওকিপ জুটি তৈরিতে নজর স্টিফেনের

সুনীলদের বিরুদ্ধে জয়ে উজ্জীবিত ৷ তবে শুক্রবার ঘরের মাঠে ওড়িশা এফসি-র বিরুদ্ধে নামার আগে দলের বাকি রয়ে যাওয়া খামতি ঢাকতে মরিয়া কোচ স্টিফেন কনস্ট্যানটাইন (EB to face OFC on Friday)। ওড়িশা এফসি'র বিরুদ্ধে খামতি মেরামত করেই নামতে চাইছেন ব্রিটিশ কোচ।

ISL 2022-23
হিমাংশু-হাওকিপ জুটি তৈরিতে নজর স্টিফেনের

কলকাতা, 15 নভেম্বর: একটা জয়ে বদলে গিয়েছে লাল-হলুদ। ভুলতে বসা স্বপ্ন একটু হলেও দেখতে শুরু করেছেন সমর্থকেরা। আর সেই স্বপ্নের কারিগর দলের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন ৷ 'বেঙ্গালুরু বধ'-এর পর উজ্জীবিত লাল-হলুদের নিবিড় অনুশীলনে ভিড় জমাচ্ছেন সমর্থকরা ৷ শুক্রবার ঘরের মাঠে ওড়িশা এফসি-র বিরুদ্ধে নামার আগে দলের বাকি রয়ে যাওয়া খামতি ঢাকতে মরিয়া কোচ স্টিফেন কনস্ট্যানটাইন (EB to face OFC on Friday)। ওড়িশা এফসি'র বিরুদ্ধে খামতি মেরামত করেই নামতে চাইছেন ব্রিটিশ কোচ। আর সেজন্য নৈশালোকেও চলছে লাল-হলুদের প্রস্তুতি।

তবে ধাপে ধাপে এগোতে চাইছেন ব্রিটিশ কোচ। প্রশ্ন হল কোথায় খামতি রয়েছে এখনও ? মাঝমাঠ বা রক্ষণ ভাল খেললেও গোল আসছে না। কারণ স্ট্রাইকাররা আশানরূপ পারফরম্যান্স করতে পারছেন না (Constantine try to repair his striking force before OFC match)। দলে দুই বিদেশি স্ট্রাইকার থাকলেও এলিয়ান্দ্রোকে খেলানো যাচ্ছে না। কাঁধের চোট সারিয়ে ব্রাজিলিয়ান মাঠে কবে ফিরবেন বা আদৌ ফিরবেন কি না তা নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে। ফলে ভরসা করতে হচ্ছে ক্লেইটন সিলভার (Cleiton Silva) ওপরে। ক্লেইটন যে খারাপ খেলছেন তেমনটা নয়, তবে বড্ড একা পড়ে যাচ্ছেন।

ভারতীয় স্ট্রাইকারদের মধ্যে সেম্বই হাওকিপকে ক্লেইটনের পাশে খেলানোর পরিকল্পনা নিলেও তা সফল হচ্ছে না। গোল করতে ব্যর্থ হচ্ছেন তিনি। এই অবস্থারই বদল চাইছেন স্টিফেন। সমস্যা মেটাতে হাওকিপ এবং হিমাংশু জাংরার (Himangshu Jangra) বিশেষ অনুশীলন চলছে । ডানপ্রান্ত দিয়ে একের পর এক ক্রস তুলছেন যাচ্ছিলেন লাল-হলুদের তরুণ ফুটবলার হিমাংশু। আর সেই বল ধরে করে গোল করে যাওয়ার চেষ্টায় হাওকিপ। যতক্ষণ না-পর্যন্ত সেটা ঠিকঠাক হচ্ছে, হাল ছাড়ছেন না স্টিফেন। ওড়িশা ম্যাচ থেকেও তিন পয়েন্ট চাইছে ইস্টবেঙ্গল। স্টিফেন বলেছেন প্রতিপক্ষের শক্তি বিচার করে তিনি কৌশল ঠিক করেন। তাই বেঙ্গালুরু ম্যাচ শেষ না-হতেই মিশন ওড়িশায় ডুব দিয়েছেন। সেই লক্ষ্য সফল হলে আইএসএলে ঘুরে দাঁড়ানো সম্ভব। সেজন্য এই ম্যাচের গুরুত্ব অনেক।

আরও পড়ুন:বাইচুংয়ের বাজি আর্জেন্তিনা, ব্রাজিলকে ঘিরে ফের স্বপ্ন দেখছেন আলভিটো

এদিকে চোট পেয়ে বেঙ্গালুরু ম্যাচে মাঠ ছাড়া ডোহার্তি ফিট হওয়ার পথে। নিজেই বলছেন, তিনি শুক্রবারের আগে ফিট হয়ে যাবেন। স্টিফেন স্বস্তির নিঃশ্বাস ফেলছেন কোচও। একইসঙ্গে এলিয়ান্দ্রোকেও তৈরি করার চেষ্টা জারি। সবমিলিয়ে লাল-হলুদে এখন ওয়েক আপ কল।

ABOUT THE AUTHOR

...view details