পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 2, 2022, 11:07 PM IST

ETV Bharat / sports

ATKMB vs CFC : লিগ শিল্ড জয়ের সম্ভাবনা টিকিয়ে রাখতে চেন্নাইয়িনের বিরুদ্ধে অলআউট আক্রমণে বাগান

লিগ শিল্ড জয়ের যে সুযোগটুকু টিম টিম করে জ্বলছে তা জ্বালিয়ে রাখতে বৃহস্পতিবার জয় ছাড়া অন্য কিছু ভাবছে না এটিকে মোহনবাগান ৷ 18ম্যাচে 34 পয়েন্টে দাঁড়িয়ে চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে আগামিকাল নামছে জুয়ান ফেরান্দোর দল (ATK Mohun Bagan to play Chennaiyin FC on Thursday)।

ATKMB vs CFC
লিগ শিল্ড জয়ের সম্ভাবনা টিকিয়ে রাখতে চেন্নাইয়িনের বিরুদ্ধে অলআউট আক্রমণে বাগান

পানাজি, 2 মার্চ :লিগ শিল্ড জয়ের সুযোগ কার্যত হাতছাড়া ৷ তবু যে সুযোগটুকু টিম টিম করে জ্বলছে তা জ্বালিয়ে রাখতে বৃহস্পতিবার জয় ছাড়া অন্য কিছু ভাবছে না এটিকে মোহনবাগান ৷ 18ম্যাচে 34 পয়েন্টে দাঁড়িয়ে চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে আগামিকাল নামছে জুয়ান ফেরান্দোর দল (ATK Mohun Bagan to play Chennaiyin FC on Thursday)। লিগের শেষ দু'টো ম্যাচ জিততে পারলে 40 পয়েন্টে পৌছবে মেরিনার্সরা। অন্যদিকে 18 ম্যাচে 37 পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে থাকা জামশেদপুর এফসি'কে সেক্ষেত্রে পয়েন্ট খোয়াতে হবে শেষ দু'ম্যাচেই ৷

আপ দুই দল যদি কোনওভাবে পয়েন্টের নিরিখে একই মেরুতে শেষ করে তবে পারস্পরিক লড়াইয়ে পরিসংখ্যান গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। সেক্ষেত্রে প্রথম পর্বের লড়াইয়ে মেরিনার্সরা পরাজিত হওয়ায় লিগ শিল্ড জিতবে ওয়েন কয়েলের ছেলেরা ৷ চেন্নাইয়িনের বিরুদ্ধে মাঠে নামার আগে এটিকে মোহনবাগান কোচ অবশ্য পরিসংখ্যানের কচকচানিতে ঢুকতে নারাজ। তিনি ফুটবলারদের একটি করে ম্যাচ ধরে এগোতে বলেছেন। শেষ ম্যাচে লিস্টন কোলাসো এবং মনবীর সিংয়ের গোলে জয়ের রাস্তায় ফিরেছে দল। এই দুই ফুটবলারের ধারাবাহিক ভাল পারফরম্যান্স সবুজ-মেরুনের ভরসাস্থল। কারণ, ক্রমাগত ফুটবল খেলার ক্লান্তি সরিয়ে ধারাবাহিকতা রাখাটাই চ্যালেঞ্জ এখন। জুয়ান ফেরান্দো প্রতিপক্ষের চেয়ে ছেলেদের টানা খেলার ক্লান্তি নিয়ে বেশি চিন্তিত।

আরও পড়ুন :শেখ রাসেল ক্রীড়াচক্রের আমন্ত্রণ লাল-হলুদকে, আরও জোরাল বিনিয়োগের সম্ভাবনা

প্রতিপক্ষ চেন্নাইয়িন এফসি পয়েন্ট টেবিলের নীচের দিকে থাকলেও তাকে হালকাভাবে নিতে রাজি নয় এটিকে মোহনবাগান। এই ম্যাচে পয়েন্ট হারানো মানে শীর্ষে পৌঁছনোর সম্ভাবনা শেষ। তাই চাপ যে তার দলেরই, মানছেন স্প্যানিশ কোচ। দলের চোট-আঘাতও চিন্তায় রাখছে সবুজ-মেরুনকে। হুগো বুমোস, ডেভিড উইলিয়ামসকে এক সঙ্গে পাওয়া নিয়ে দ্বিধায় রয়েছেন ফেরান্দো। অনিশ্চিতের তালিকায় রয় কৃষ্ণাও। ফিজিয়ান স্ট্রাইকার কার্ড সমস্যা মিটিয়ে ফিরলেও তাঁকে একাদশে রাখা নিয়ে সিদ্ধান্ত এখনও হয়নি। ম্যাচের দিন পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নিতে চান ফেরান্দো। তবে পরিস্থিতি যাই হোক না কেন, যেকোনও মূল্যে জয় পেতে অলআউট খেলার কথা বলছেন বাগানের হেডস্যার।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details