পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 15, 2022, 8:24 PM IST

ETV Bharat / sports

Arindam Quits Captaincy : নেতৃত্ব ছাড়লেন অরিন্দম ভট্টাচার্য, লাল-হলুদে ডামাডোল চরমে

টুইট করে নেতৃত্ব ছাড়ার কথা জানালেন অরিন্দম ভট্টাচার্য (Arindam Bhattacharya steps down as East Bengal captain)। টুইট করে নেতৃত্ব ছাড়ার কথা জানিয়েছেন গত আইএসএলে সোনার গ্লাভস জয়ী গোলরক্ষক। তবে তাঁর নেতৃত্ব ছাড়ার কারণ খোলসা করেননি বঙ্গতনয়।

Arindam Quits Captaincy
নেতৃত্ব ছাড়লেন অরিন্দম ভট্টাচার্য, লাল-হলুদে ডামাডোল চরমে

পানাজি, 15 জানুয়ারি : যত কাণ্ড লাল-হলুদে। অর্ন্তবর্তীকালীন হেড কোচ হিসেবে দায়িত্ব সামলানো রেনেডি সিং টিম হোটেল ছাড়ার চব্বিশ ঘণ্টার মধ্যে অধিনায়কত্ব ছাড়লেন গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য (Arindam Bhattacharya steps down as East Bengal captain)। টুইট করে নেতৃত্ব ছাড়ার কথা জানিয়েছেন গত আইএসএলে সোনার গ্লাভস জয়ী গোলরক্ষক। তবে তাঁর নেতৃত্ব ছাড়ার কারণ খোলসা করেননি বঙ্গতনয়।

অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করে টুইটে অরিন্দম জানিয়েছেন, পারিপার্শ্বিক অবস্থার কথা চিন্তা করে তিনি সরে দাঁড়িয়েছেন। তবে কোন পারিপার্শ্বিক অবস্থার কথা বললেন তিনি, সে বিষয়ে স্পষ্ট কোনও ইঙ্গিত নেই। তবে ক্লাব এবং জার্সির প্রতি দায়বদ্ধতার কথাও টুইটে লিখেছেন অরিন্দম। দেশের অন্যতম সেরা গোলরক্ষক বলছেন এই অবস্থায় একমাত্র লক্ষ্য ক্লাবকে ভালো অবস্থায় নিয়ে যাওয়া ৷

নতুন কোচ হিসেবে মারিও রিভেরা দায়িত্ব নেওয়ার দিন থেকে একের পর এক অস্বস্তিকর পরিস্থিতি সামনে আসছে ইস্টবেঙ্গল শিবিরে। কোভিড শঙ্কা, শেষ ম্যাচে হারের পরে ফুটবলারদের নৈশভোজ নিয়ে অসন্তোষ, সিইও'র হোয়াটস অ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে যাওয়া, পেরোসোভিচের শাস্তি কমানো নিয়ে চাপানউতোর, রেনেডি সিংয়ের সহকারী কোচ হিসেবে দায়িত্ব ছাড়া ৷ সবমিলিয়ে মাঠ এবং মাঠের বাইরে লাল-হলুদের জন্য় বিজ্ঞাপন মোটেই সুখের নয়। সদস্য-সমর্থকরা এসসি ইস্টবেঙ্গল ম্যানেজমেন্টের পরিচালনার দিকে আঙ্গুল তুলছেন। তবে রেনেডি সিংয়ের সহকারী কোচের দায়িত্ব ছাড়ার জন্য ম্যানেজমেন্টকে পুরোপুরি দায়ী করা যায় না।

আরও পড়ুন : ISL 2021-22 : কোভিডের হানায় ফের স্থগিত এটিকে মোহনবাগানের ম্যাচ

কারণ, আইএসএলে হেড কোচ হওয়ার জন্য প্রো-লাইসেন্স বাধ্যতামূলক। যে ভারতীয় কোচেরা পূর্ণদায়িত্বে রয়েছেন তাদের প্রত্যেকের প্রো-লাইসেন্স রয়েছে।সেদিক থেকে রেনেডি সিং'য়ের আইএসএলের বাকি পর্বে পূর্ণদায়িত্ব সামলানো নিয়মের জালে আটকে যেত। এদিকে এটিকে মোহনবাগান,বেঙ্গালুরু এফসি সহ একাধিক দলের মত লাল-হলুদেও কোভিড কাঁটা রয়েছে। যে কারণে মারিও রিভেরা এখনও অনুশীলন করাতে মাঠেই নামতে পারেননি।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details