পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 1, 2020, 7:19 AM IST

ETV Bharat / sports

এগিয়ে থেকেও গোয়ার বিরুদ্ধে ড্র করল নর্থইস্ট ইউনাইটেড

তিনটি ম্যাচ খেলে ফেললেও এখনও তিন পয়েন্ট অর্জন করতে পারেনি গোয়া ।

Sylla, Angulo score as NEUFC and Goa share points
Sylla, Angulo score as NEUFC and Goa share points

গোয়া, 1 ডিসেম্বর : অপরাজিত তকমা বজায় রাখল নর্থইস্ট ইউনাইটেড । সোমবার গোয়ার ফতোরদা স্টেডিয়ামে FC গোয়া বনাম নর্থইস্ট ইউনাইটেড ম্যাচের ফলাফল 1-1 । গোয়ার কাছে মরশুমের প্রথম জয় এখনও অধরা । ম্যাচের 40 মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে নর্থইস্টকে এগিয়ে দেন ইদ্রিসা সাইলা । বিরতির কিছুক্ষণ আগে গোল করে সমতা ফেরান গোয়ার ইগর অ্যাঙ্গুলো ।

গত ম্যাচে মুম্বই সিটির কাছে হেরেছিল গোয়া । এদিন কোচ জুয়ান ফার্নান্দো দলে তিনটি পরিবর্তন করেন । যে কারণে চলতি ISL -এ প্রথম মাঠে নামার সুযোগ পেলেন ব্রেন্ডন ফার্নান্ডেজ এবং আইবানভা কুপার দোহলিং । অন্যদিকে নর্থইস্ট টিমে পাঁচটি পরিবর্তন করা হয় । গত ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে 2-2 ম্যাচে ড্র করেছিল তারা । সোমবার কোয়েশি আপিয়ার পরিবর্তে বেছে নেওয়া হয় সাইলাকে । বাকিরা হলেন প্রভাত লাকরা, লুইস মাচাদো, লালরেমপুইয়া ফানাই, ব্রিটো পিএম ।

ম্যাচের প্রথম পাঁচ মিনিটেই এগিয়ে যেতে পারত গোয়া । ফার্নান্ডেজের পাস থেকে গোলের পথ খুঁজে নিয়েছিলেন মেন্ডোজ়া । কিন্তু, তাঁর শট সোজা গিয়ে নর্থইস্টের গোলকিপার শুভাশিস চৌধুরির কাছে আটকে যায় । প্রথমার্ধে 70 শতাংশ বল ছিল গোয়ার দখলে । কিন্তু লাগামছাড়া পাসের জন্য তাদের ভুগতে হয়েছে । ম্যাচে সুযোগ পেয়েছিল নর্থইস্ট ইউনাইটেডও । 34 মিনিটে ব্রিটোর ক্রস থেকে হেডে গোল করার চেষ্টা করেন সাইলা । কিন্তু তা গোলপাস্টের মাথার উপর দিয়ে বেরিয়ে যায় ।

এদিন গোয়ার ডিফেন্সকে বেশ কয়েকবার সমস্যায় ফেলেন সাইলা । 39মিনিটে পেনাল্টি অর্জন করে নেন । বক্সের মধ্যে ইভান গঞ্জালেজকে ফেলে দেন । এরপর নিজেই গোল করতে আসেন । মাছা ঠন্ডা রেখে গোল করে দলকে এগিয়ে দেন । এটা মরশুমে তাঁর তৃতীয় গোল । তবে হাইল্যান্ডার্সের এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি । কারণ 43 মিনিটে সমতা ফেরান অ্যাঙ্গুলো । প্রভাত লাকড়ার লো ক্রস থেকে গোল করেন তিনি ।

দ্বিতীয়ার্ধেও গোল করার সুযোগ পেয়েছিল গোয়া । কিন্তু অ্যাঙ্গুলো, মেন্ডোজারা তা কাজে লাগাতে সক্ষম হননি । ম্যাচ শেষ হওয়ার মিনিট ছয়েক আগে গোয়া জয়সূচক গোলটা করেই ফেলেছিল । অ্যালবার্তো নোগুয়েরার শট গোলপোস্টে লেগে ফিরে আসে ।

ABOUT THE AUTHOR

...view details