পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 30, 2020, 4:06 AM IST

ETV Bharat / sports

নভেম্বরে শুরু স্ট্রাইকার অ্যাকাডেমির পথচলা

সোমবার রঞ্জিত মুখোপাধ্যায়, বিশ্বজিৎ ভট্টাচার্য, শিশির ঘোষ,দীপেন্দু বিশ্বাস, সঞ্জয় মাঝি, প্রশান্ত চক্রবর্তীদের সঙ্গে বৈঠক করেন IFA প্রেসিডেন্ট, সচিব এবং অন্যরা ।

Striker Academy of IFA starts in November
নভেম্বরে শুরু IFA-র স্ট্রাইকার অ্যাকাডেমী

কলকাতা, 30 জুন : চলতি বছরের শেষ দিকে স্ট্রাইকার অ্যাকাডেমি চালু করার কথা জানিয়ে দিল IFA । গতকাল বাংলার প্রাক্তন স্ট্রাইকারদের সঙ্গে বৈঠক শেষে IFA সচিব জয়দীপ মুখোপধ্যায় জানান, লকডাউনের মধ্যে তাঁরা সলতে পাকানোর কাজ সেরে রাখছেন । সরকারি অনুমতি পেলে বল গড়ানোর কাজ শুরু হবে । বারাসত স্টেডিয়াম, রবীন্দ্র সরোবর স্টেডিয়াম এবং জেলার একটি স্টেডিয়ামে স্ট্রাইকার অ্যাকাডেমি হবে।

গতকাল রঞ্জিত মুখোপাধ্যায়, বিশ্বজিৎ ভট্টাচার্য, শিশির ঘোষ, দীপেন্দু বিশ্বাস, সঞ্জয় মাঝি, প্রশান্ত চক্রবর্তীদের সঙ্গে বৈঠক করেন IFA প্রেসিডেন্ট, সচিব এবং অন্যরা । প্রাক্তন স্ট্রাইকার দীপেন্দু বিশ্বাস বলেন, "আইকন স্ট্রাইকারদের অভাব বাংলার ফুটবলে । IFA-র স্ট্রাইকার অ্যাকাডেমি গঠন সাধু উদ্যোগ । তাঁরা একটি পরিকল্পনা জমা দিয়েছেন । তার বাস্তবায়ন করতে IFA যেভাবে সাহায্য করতে বলবে, তা তাঁরা করবেন ।"

ক্লাব কর্তা এবং কোচেদের মানসিকতা বদলের কথা বলেছেন বিশ্বজিৎ ভট্টাচার্য। তাঁর মতে, বাঙালি স্ট্রাইকারদের প্রতিভা নেই তা তিনি মানেন না । গতবার পিয়ারলেস কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছে । তাতে বিদেশি স্ট্রাইকার ক্রোমার পাশে ভূমিপুত্র জিতেন মুর্মুর অবদান যথেষ্ট ।

রঞ্জিত মুখোপাধ্যায় বলেন, স্ট্রাইকার গড়ব বলে গড়া যায় না । স্ট্রাইকারদের সাফল্যের রহস্য লুকিয়ে থাকে আত্মবিশ্বাসে । তাঁরা ভালো স্ট্রাইকার হতে পারে এমন প্রতিভা খুজে আনার পর তাঁদের গড়ে তোলার চেষ্টা করবেন। তবে বর্ষীয়ান স্ট্রাইকার IFA-র উদ্যোগে আশাবাদী। IFA সচিব বলেন, বাংলার ফুটবলের ব্যর্থতার দায় রাজ্য ফুটবল নিয়ামক সংস্থার ।

ABOUT THE AUTHOR

...view details