পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 29, 2020, 3:58 AM IST

ETV Bharat / sports

জনি অ্যাকোস্টার জন্য আমাকে ছেড়ে দেওয়া হয়েছিল: ক্রোমা

আই লিগে ইস্টবেঙ্গলের ব্যর্থতার কারণ খুঁজতে বসে ক্রোমা দোষারোপ করেন কোচ মারিও রিবেরাকে ‌।

Ansumana Kromah
আনসুমানা ক্রোমা

কলকাতা, 29জুন : "জনি অ্যাকোস্টাকে দলেনেওয়ার জন্যই আমাকে ছেড়ে দেওয়া হয়েছিল,"এভাবেই ইস্টবেঙ্গল থেকে তার বিদায়েরনেপথ্য কাহিনী বললেন আনসুমানা ক্রোমা। আই লিগের মাঝপথে আলেয়ান্দ্রোর আকস্মিকবিদায়ের পরে দলের স্কোরার সমস্যা মেটাতে নেওয়া হয়েছিল লাইবেরিয়ান স্ট্রাইকারকে।হঠাৎ করে বড় দলের জার্সি পড়ার প্রস্তাব পেয়ে পিছিয়ে যাওয়ার বদলে ইস্টবেঙ্গলে যোগদিয়েছিলেন ক্রোমা । মানিয়ে নেওয়ার চেষ্টায় খামতি ছিল না তাঁর । কিন্তু সব চেষ্টারপরেও ক্রোমার লাল হলুদ জার্সি পড়া স্থায়ী হয়নি ।

"আমারইস্টবেঙ্গল সম্পর্কে কোনও অভিযোগ নেই। আমার সমস্ত টাকা মিটিয়েছে এই কঠিন সময়েও।আমাকে রিলিজ় দেওয়ার সময় বলা হয়ছিল অ্যাকোস্টাকে দলে নেওয়ার জন্য রিলিজ় দেওয়াহচ্ছে । বিশ্বকাপারকে নিতেই বিদায় দেওয়া হয়েছিল ৷",বলেছেন ক্রোমা ।

সদ্যসন্তানের বাবা হয়েছেন। সেই আনন্দ রয়েছে বিদেশি স্ট্রাইকারের মধ্যে । তবে নতুন মরশুমেঘরোয়া ফুটবল শুরু হওয়া নিয়ে সংশয় রয়েছে ।তা নিয়ে চিন্তায় ক্রোমা স্বয়ং। তবেইস্টবেঙ্গলের আই লিগে মুখ থুবড়ে পড়ার কারণ অল্প কয়েকদিন লাল হলুদ সাজঘরে কাটিয়েবুঝেছিলেন । সেই নিরিখে ক্রোমার মনে হয়েছে আলেয়ান্দ্রোর ছেড়ে যাওয়া জুতোয় পা গলানোমারিও রিবেরার ব্যর্থতাই কারণ ।

"মারিওরিবেরা কখনও সিদ্ধান্ত নিতে পারতেন না। ফলে একটা ধোঁয়াশা সাজঘর জুড়ে থাকত ।ফুটবলাররা বুঝতে পারতেন না তাদের কাজটা কী । ফুটবলাররা মাঠে নামার আগেই বলে দেওয়াহত কতক্ষণ মাঠে রাখা হবে,"বললেনক্রোমা ।

গতমরশুমে পিয়ারলেসকে কলকাতা লিগ চ্যাম্পিয়ন করার অন্যতম নায়ক আরও যোগ করেছেন,"আমাকে মারিও রিবেরা প্রথম দিকেউইঙ্গারে খেলাত । এমনও হয়েছে যোগ্য ফুটবলার ডাগ আউটে বসে আছেন আর অন্য ফুটবলারখেলছেন। একটা সময় ফুটবলাররা মাঠে নামতে চাইত না । এই ভাবে কোনও দল চলতে পারে না।ইস্টবেঙ্গলও পারেনি।"

কোরোনা ভাইরাসের কারণে কঠিন সময়চলছে । এই সময়ে কলকাতায় খেলতে আসা আফ্রিকান ফুটবলারদের পাশে দাঁড়ানোর চেষ্টাকরেছেন । আমফান ধাক্কায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়িয়েছেন । তবুও গত মরশুমে আইলিগে ইস্টবেঙ্গলের ব্যর্থতার কারণ খুঁজতে বসে ক্রোমা দোষারোপ করেন কোচ মারিওরিবেরাকে‌।

ABOUT THE AUTHOR

...view details