পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 20, 2020, 7:16 AM IST

ETV Bharat / sports

নতুন জার্সি ও লোগো কেমন হবে ? জল্পনা ATK-মোহনবাগানে

জুন মাসের প্রথম সপ্তাহে বোর্ড মিটিং করে একযোগে পথ চলার কথা বলা হলেও কোরোনা ভাইরাসের কারণে তা পিছিয়ে গিয়েছে । তবে তাঁর দিনক্ষণ দ্রুত ঘোষণা করা হবে । বোর্ড অব ডিরেক্টরে সঞ্জীব গোয়েঙ্কার নাম নেই । তাই তিনি বোর্ড অব ডিরেক্টরের মিটিং-এ থাকবেন না এটা ভেবে নেওয়া বাড়াবাড়ি ।

image
ATK-মোহনবাগান

কলকাতা, 20 জুন : ISL -এ এবার নতুন নামে খেলবে ATK ৷ এবার কি আন্তেনিও লোপেজ হাবাসের দলের জার্সি এবং লোগোতে পরিবর্তন হবে ? তা নিয়ে জল্পনা তুঙ্গে । আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগানের সঙ্গে গাঁটছড়া বাঁধার পরে ISL চ্যাম্পিয়ন ATK নতুন মরশুমে নতুনভাবে শুরু করবে তার ইঙ্গিত আগেই দিয়েছেন কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা ৷

মোহনবাগানের সঙ্গে গাঁটছড়া বাঁধার পর গোয়েঙ্কা বলেছিলেন, ঐতিহ্যের মূল্য তাঁরা দিতে জানেন । তাই ভারতীয় ফুটবলে মোহনবাগানের অবদান, গুরুত্ব, আবেগ কোনওভাবে লঙ্ঘন হবে না । কিন্তু সময় যত এগোচ্ছে ততই সবুজ-মেরুন জনতার সংশয় বাড়ছে । মিনিস্ট্রি অব কর্পোরেট অ্যাফেয়ার্সে ATK-মোহনবাগান নাম নথিভুক্ত হয়েছিল আগেই । এবার বোর্ড অব ডিরেক্টরের নামও নথিভুক্ত করা হয়েছে ATK-মোহনবাগান । বোর্ড অব ডিরেক্টরে ATK-র সহ কর্নধার উৎসব পারেখ রয়েছেন। রয়েছেন মোহনবাগানের সচিব সৃঞ্জয় বসু এবং অর্থসচিব দেবাশিস দত্ত । বোর্ড অব ডাইরেক্টরের আরও দুই সদস্য হলেন গৌতম রায় এবং সঞ্জীব মেহেরা।

পাঁচ সদস্যের বোর্ড অব ডাইরেক্টরের বৈঠক জুন মাসের তৃতীয় সপ্তাহে কিংবা জুলাই মাসের প্রথম সপ্তাহে হওয়ার কথা । চলতি বছরের জানুয়ারি মাসে ATK এবং মোহনবাগান গাঁটছড়া বাঁধার প্রাথমিক সিদ্ধান্ত নেয়। যা তার কিছুদিন পরে প্রকাশ্যে আসে । ফলে নতুন মরশুমের ISL -এ ATK-মোহনবাগান কে খেলতে দেখা যাবে ।

আরও পড়ুন :- অনূর্ধ্ব 16 ভারতীয় দলের পারফরম্যান্সে মুগ্ধ সুনীল ছেত্রী

জুন মাসের প্রথম সপ্তাহে বোর্ড মিটিং করে একযোগে পথ চলার কথা বলা হলেও কোরোনা ভাইরাসের কারণে তা পিছিয়ে গিয়েছে । তবে তাঁর দিনক্ষণ দ্রুত ঘোষণা করা হবে । বোর্ড অব ডিরেক্টরে সঞ্জীব গোয়েঙ্কার নাম নেই । তাই তিনি বোর্ড অব ডিরেক্টরের মিটিং-এ থাকবেন না এটা ভেবে নেওয়া বাড়াবাড়ি । চেয়ারম্যান হিসেবে সঞ্জীব গোয়েঙ্কা থাকতেই পারেন,বলছেন বাগান কর্তারা ।

ঐতিহ্যকে গুরুত্ব দেওয়ার কথা বলা হলেও ATK জার্সির ডিজ়াইন এবং লোগোতে নিজেদের উপস্থিতি রাখবে না তা কল্পনা করা যাচ্ছে না । ইতিমধ্যে একটি বিখ্যাত সংস্থাকে লোগো প্রস্তুত করার বরাত দেওয়া হয়েছে । তারা তাদের তৈরি লোগো হয়ত প্রথম বোর্ড মিটিংয়ে পেশ করবেন । সেখানে মোহনবাগানের বর্তমান লোগো পালতোলা নৌকার সঙ্গে এটিকের লোগোতে থাকা বাঘের ছবির সহবস্থান দেখা যেতে পারে । আগে বলা হয়েছিল জার্সির রঙের পরিবর্তন হবে না । কারণ মোহনবাগান সদস্য সমর্থকদের আবেগ ধাক্কা খাবে । কিন্তু বিশ্বস্ত সুত্র বলছে, সবুজ মেরুনের পাশে লাল সাদার উপস্থিতি হয়তো থাকবে । কিংবা হোম ম্যাচে খেলার সময় সবুজ মেরুন জার্সি এবং অ্যাওয়ে ম্যাচে লাল-সাদা জার্সি পড়ে খেলতে দেখা যেতে পারে হাবাসের ছেলেদের ।

তবে নতুনভাবে পথ চলায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভূমিকা কী হবে তা নিয়ে জল্পনা চলছে । ISL -এ বর্তমান চ্যাম্পিয়ন দলের ব্র্যান্ড অ্যাম্বাসাডার ছিলেন তিনি । কিন্তু বর্তমানে সৌরভ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি । এই অবস্থায় স্বার্থের সংঘাতের বিষয়টি সামনে চলে আসার সম্ভাবনা । তাই বোর্ড মিটিং না হওয়া পর্যন্ত জল্পনা বেড়েই চলেছে ।

ABOUT THE AUTHOR

...view details