পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

ভালো স্ট্রাইকারের দরকার, কেরালার কাছে হারের পর বললেন ফাওলার

রবিবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে এগিয়ে থেকেও শেষ মিনিটের গোলে নিশ্চিত জয় হাতছাড়া হয় লাল-হলুদ শিবিরের। স্বাভাবিক ভাবেই তাই বিরক্তি বেড়েছে এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলারের। কোনওরকম রাখঢাক না করেই তাই লিভারপুলের প্রাক্তনী জানিয়েছেন, আক্রমণভাগের পারফরম্যান্সে দলকে আরও নিখুঁত হতে হবে। বিশেষ করে প্রকৃত গোল গেটার স্ট্রাইকার দরকার বলে জানালেন লাল হলুদ কোচ।

By

Published : Dec 21, 2020, 5:33 PM IST

robbie fowler said they need a goal getter striker after losing match against kerala in isl
ভালো স্ট্রাইকারের দরকার, কেরালার কাছে হারের পর বললেন ফাওলার

কলকাতা, ২১ ডিসেম্বর: ইন্ডিয়ান সুপার লিগে এখনও পর্যন্ত জয় পায়নি এসসি ইস্টবেঙ্গল । রবিবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে এগিয়ে থেকেও শেষ মিনিটের গোলে নিশ্চিত জয় হাতছাড়া হয় লাল-হলুদ শিবিরের। এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

স্বাভাবিকভাবেই তাই বিরক্তি বেড়েছে এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলারের। কোনওরকম রাখঢাক না করেই তাই লিভারপুলের প্রাক্তনী জানিয়েছেন, আক্রমণভাগের পারফরম্যান্সে দলকে আরও নিখুঁত হতে হবে। সেই কারণে দলে একাধিক পরিবর্তনের কথা বললেন তিনি। বিশেষ করে প্রকৃত গোল গেটার স্ট্রাইকার দরকার বলে জানালেন লাল হলুদ কোচ।

কিবু ভিকুনার দলের বিরুদ্ধে কিছুটা হলেও প্রত্যাশিত ছন্দের হদিশ লাল হলুদের খেলায় দেখা গিয়েছে। জেজে এবং বলবন্ত সিংকে ডাগ আউটে রেখে পিলকিংটনকে এগিয়ে দিয়ে ফলস নাইন স্ট্রাটেজিতে জয় পেতে চেয়েছিলেন ফাওলার। তাঁর চেষ্টা যে ভুল ছিল না, তা পিলকিংটনের ম্যাচের সেরা হওয়ার মধ্যে প্রমাণিত। দলের এক নম্বর বিদেশির পারফরম্যান্সের প্রশংসাও করেছেন ফাওলার।

বলেন,"অনেক উঁচু স্তরে খেলে এসেছে, উঁচু মানের ফুটবলার পিলকিংটন। আরও ভালো পারফরম্যান্স ওর কাছ থেকে দেখা যাবে।" গোলের সুযোগ তৈরি হলেও পেনাল্টি বক্সে তার থেকে ফায়দা তুলতে ব্যর্থ ইস্টবেঙ্গল। বিষয়টি যে চিন্তায় রেখেছে, তাও গোপন করেননি লাল হলুদ কোচ। জানিয়েছেন, অনুশীলনে পরিশ্রম করলেও ফুটবলাররা ম্যাচে তার প্রয়োগ করতে পারছে না।

পাশাপাশি একজন স্ট্রাইকারকেও নেমে এসে সাহায্য করতে হবে বলে জানিয়েছেন লাল হলুদের হেডস্যার। বিষয়টি যে জেজে এবং বলবন্ত, সিকে বিনীথরা পারেননি, তা পরোক্ষভাবে বুঝিয়ে দিয়েছেন তিনি। চোট সারলেও অ্যারন হ্যালোওয়ে মাঠে নামার মতো জায়গায় ছিলেন না। বিশেষ করে মানসিকভাবে খেলার মতো জায়গায় না থাকাতে তাঁকে দলে রাখা যায়নি।

আরও পড়ুন:কেরালার সঙ্গে ড্র, ছয় ম্যাচেও জয় পেল না এসসি ইস্টবেঙ্গল

দলবদলের দ্বিতীয় উইন্ডোতে ইস্টবেঙ্গল যে নতুন ফুটবলারের সন্ধানে নামবে সেটা ফাওলার জানিয়েছেন। "বেশ কয়েকজন ভালো ফুটবলারকে নেওয়ার কাজ ভেতরে ভেতরে চলছে। আমাদের লক্ষ্য দলকে শক্তিশালী করে তোলা," বলছেন ফাওলার।

ABOUT THE AUTHOR

...view details