পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

জায়গা হল না অরিন্দমের, সম্ভাব্য ভারতীয় ফুটবল দল ঘোষিত

ভারতীয় দলে ডিফেন্ডার হিসেবে ডাক পেয়েছেন শেরিটন ফার্নান্দেজ, আশুতোষ মেহতা, আকাশ মিশ্র, প্রীতম কোটাল, সন্দেশ ঝিঙ্গান, চিংলেনসানা সিং, সার্থক গলুই, আদিল খান, মন্দার রাও দেশাই, প্রবীর দাস, মাসুর শেরিফ । আক্রমণ ভাগে সুনীল ছেত্রীর সঙ্গে মনবীর সিং, ইশান পন্ডিতিয়াকে ডাকা হয়েছে ।

By

Published : Mar 2, 2021, 10:53 PM IST

arindam
arindam

কলকাতা, 2 মার্চ : চলতি আইএসএলে ভালো প্রদর্শনীর পরও ভারতীয় দলে ডাক পেলেন না অরিন্দম ভট্টাচার্য । আইএসএলে এটিকে মোহনবাগানের নির্ভরযোগ্য দুটো হাতের জন্য অনেক সময়ই দলের নিশ্চিত পতন আটকেছেন । তবু ঈগর স্টিমাচের ভারতীয় দলে জায়গা হল না অরিন্দমের ।

চলতি মাসেই ওমান এবং সংযুক্ত আরব আমীরশাহীর বিরুদ্ধে আন্তর্জাতিক প্রদর্শনী ম্যাচ খেলবে ভারত । তার জন্য 35 জনের সাম্ভাব্য দল ঘোষণা করা হয়েছে । সেখানে গোলরক্ষক হিসেবে গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দার সিং, শুভাশিস রায়চৌধুরি, ধীরাজ সিং, বিশাল কাইথের নাম রয়েছে । তবে সেই তালিকায় নেই চলতি আইএসএলের সেরা গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্যের নাম । যদিও বাঙালি গোলরক্ষক জাতীয় দলে ডাক না পাওয়ায় হতাশ নন । বরং নতুন উদ্যমে আইএসএলের বাকি ম্যাচগুলিতে নিজের সেরাটা দিতে চান তিনি । 13মার্চ আইএসএল ফাইনাল । আপাতত তার পাখির চোখ শুধুই আইএসএল ট্রফি ।

ভারতীয় দলে ডিফেন্ডার হিসেবে ডাক পেয়েছেন শেরিটন ফার্নান্দেজ, আশুতোষ মেহতা, আকাশ মিশ্র, প্রীতম কোটাল, সন্দেশ ঝিঙ্গান, চিংলেনসানা সিং, সার্থক গলুই, আদিল খান, মন্দার রাও দেশাই, প্রবীর দাস, মাসুর শেরিফ । অভিজ্ঞতা এবং তারুণ্যের ভারসাম্য ভারতীয় দলের সাম্ভাব্য পঁয়ত্রিশে । মাঝমাঠে উদান্ত সিং, রওলিন বর্জেস, লালেন মাওয়া, জ্যাকসন সিং, রেনিয়ার ফার্নান্দেজ, অনিরুদ্ধ থাপা, বিপিন সিং, ইয়াসির মহম্মদ, সুরেশ সিং, লিস্টন কোলাসো, হোলিচরন নার্জারি, ছাংতে, আশিক কুরিয়ান, রাহুল কেপি, হিতেশ শর্মা, ফারুক চৌধুরির মধ্যে চূড়ান্ত দলে জায়গা পাওয়ার লড়াই । আক্রমণ ভাগে সুনীল ছেত্রীর সঙ্গে মনবীর সিং, ইশান পন্ডিতিয়াকে ডাকা হয়েছে ।

আরও পড়ুন : দলের ভুলেই চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ হাতছাড়া, বলছেন প্রীতম কোটাল

করোনা পরিস্থিতির কারণে জাতীয় দলের একাধিক পূর্ব নির্ধারিত ম্যাচ পিছিয়ে দেওয়া হয়েছে । এই অবস্থায় পরিস্থিতি কিছুটা উন্নত হওয়ায় চলতি মাসে দুটো ম্যাচ করা হচ্ছে ।

ABOUT THE AUTHOR

...view details