পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 14, 2020, 5:43 AM IST

ETV Bharat / sports

সোমবার থেকে খুলছে না মোহনবাগান ক্লাব

সোমবার থেকে ক্লাবের দরজা খোলার কথা থাকলেও, কোরোনার বাড়বাড়ন্তের জন্য আপাতত খুলছে না মোহনবাগান ক্লাবের দরজা ৷ সচিব সৃঞ্জয় বসু ই-মেলের মাধ্যমে একথা জানিয়ে দেন ৷ অন্যদিকে ইস্টবেঙ্গল এখনও পরিস্থিতির দিকে নজর রাখতে চায় ৷

image
মোহনবাগান

কলকাতা, 14 জুন : কোরোনা পরবর্তী পরিস্থিতিতে আই লিগ জয়ী ক্লাব মোহনবাগান শনিবার জানিয়েছিল 15 জুন ক্লাবের দরজা সাধারণের জন্য খুলে দেওয়া হবে ৷ কিন্তু দিন দিন বাড়তে থাকা কোরোনা ভাইরাস সংক্রমণের জেরে আপাতত দরজা খোলার কথা প্রত্যাহার করে নিল মোহনবাগান ৷

কোরোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধির জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে । পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই জিততে ঘরে থাকার অনুরোধ করেছেন । সেই কথাকে মর্যাদা দিতেও ক্লাব না খোলার সিদ্ধান্ত নিলেন সবুজ মেরুন কর্তারা ।

সচিব সৃঞ্জয় বসু ই-মেইলের মাধ্যমে এই খবর জানান । আগে ঠিক হয়েছিল ক্লাবে প্রবেশ করার আগে বিধিনিষেধ মানতে হবে। ক্লাবের অর্থসচিব দেবাশিষ দত্ত বলেছিলেন, 15 জুন থেকে সদস্য সমর্থকদের জন্য ক্লাবের দরজা খোলা হলেও তা নিয়ম মেনে করা হবে । 65 বছরের বেশি বয়সের বৃদ্ধ এবং দশ বছরের কম বয়সিদের এই সময় ক্লাবে ঢোকার ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছিল । সরকারের তরফে যা নির্দেশ দেওয়া হয়েছে তাও মেনে চলার কথা বলেছিলেন তিনি । শুধু নিষেধাজ্ঞা জারি করেই ক্ষান্ত থাকছিলেন না ক্লাব কর্তারা । যেসমস্ত সাধারণ দর্শক ক্লাবে আসবেন তাদের ক্লাবের গেটে শরীরের তাপমাত্রা পরীক্ষা করার ব্যবস্থা করা হয়েছিল । জুতো থেকে পোশাক জীবাণুমুক্ত করার ব্যবস্থা ছিল । ক্লাবলন এবং তাঁবুর বারান্দায় বেঞ্চে বসার সময় সামাজিক দুরত্ব মানার বিষয়টিও মাথায় রাখা হয়েছিল । ক্লাবের ক্যান্টিন খোলার কথা থাকলেও আসন সংখ্যায় রাশ টানার কথা বলা হয়েছিল । এমনকী এই বছর আই লিগ চ্যাম্পিয়ন হলেও বিজয়োৎসব করা হয়নি । কারণ লকডাউন । অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিজয়োৎসবও স্থগিত রাখা হয়েছে ।

ইতিমধ্যে আই লিগ জয়ের কারিগর কোচ কিবু ভিকুনা এবং বিদেশি ফুটবলাররা দেশে ফিরেছেন । নতুন মরশুমে নতুন ক্লাবের হয়ে মাঠে নামবেন তাঁরা । তবে মোহনবাগানের বিজয়োৎসবে আসবেন বলে ইতিমধ্যে জানিয়েছেন । কিন্তু এখন ভারতে বিদেশিদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা রয়েছে । ফলে এখন বিজয়োৎসব করলে তাদের অংশগ্রহণ সম্ভব হবে না । তাই সবদিক ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ।

পাশাপাশি নতুন মরশুমে ISL এ খেলছে মোহনবাগান । ATK র সঙ্গে গাঁটছড়া বেঁধেছে তারা । ISL চ্যাম্পিয়ন এবং আই লিগ চ্যাম্পিয়নের গাঁটছড়া নিয়ে জল্পনার শেষ নেই । নতুন নাম কী হবে তা নিয়েও অনেক আলোচনা । জার্সির রং এবং লোগো কী হতে পারে তা নিয়ে সদস্য সমর্থকরা আলোচনা করে চলেছেন।

আগে ঠিক ছিল এই গাঁটছড়া পয়লা জুন থেকে শুরু হবে । কিন্তু মোহনবাগানের অর্থসচিব বলছেন এই পথচলা জুলাই মাস থেকে শুরু হবে। ফলে সোমবার থেকে ফের মোহনবাগান ক্লাব তাবু স্বমেজাজে ফেরার প্রস্তুতি ছিল। সঙ্গে সদস্য সমর্থকরা প্রিয় ক্লাবের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে আলোচনার জন্য মুখিয়ে ছিলেন । কিন্তু মাঝের সময়ে কোরোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বৃদ্ধি যাবতীয় পরিকল্পনায় রাশ টানতে বাধ্য করল । তবে ক্লাবের মার্চেন্ডাইসের বিষয়টি অনলাইনে চালু থাকছে । মোহনবাগান সদস্য সমর্থকদের জন্য দরজা খোলার কথা ঘোষণা করেও তা স্থগিত করল । ইস্টবেঙ্গল আগেই বলেছিল পরিস্থিতি তারা আরও কিছু দিন দেখতে চায়। শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেছেন, তাঁরা এখনই ক্লাব খোলার ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেননি ।

ABOUT THE AUTHOR

...view details