পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 3, 2020, 12:33 PM IST

ETV Bharat / sports

মুখে তুলছেন না খাবার, হাসপাতালে ফুটবলের রাজপুত্র

1986-র বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার অধিনায়ককে লা প্লাটার একটি বেসরকারি ক্লিনিকে ভরতি করা হয়েছে । জায়গাটি রাজধানী বুয়েনস আইরেস থেকে 40 কিমি দূরে ।

মুখে তুলছেন না খাবার, হাসপাতালে ফুটবলের রাজপুত্র
মুখে তুলছেন না খাবার, হাসপাতালে ফুটবলের রাজপুত্র

বুয়েনস আইরেস, 3 অক্টোবর : সম্প্রতি 60 বছরের জন্মদিন পালন করেছেন । তার দিন তিনেকের মধ্যেই হাসপাতালে ভরতি হতে হল আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনাকে । চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর শরীরে হতাশার ছাপ রয়েছে ।

যদিও তাঁর শারীরিক পরিস্থিতি খুব একটা সিরিয়াস নয় । তাঁকে দেখছেন ফুটবল লেজেন্ডের ব্যক্তিগত চিকিৎসক লিওপোলডো লুকে । মারাদোনার পরিচারক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, "সপ্তাহখানেক ধরে তাঁর মন ভালো নেই । কিছুই খেতে চাইছেন না । তাঁর ব্যক্তিগত চিকিৎসক লিওপোলডো লুকে তাঁকে হাসপাতালে নিয়ে যান । যাতে ভালোভাবে স্বাস্থ্য পরীক্ষা করা যেতে পারে ।"

1986-র বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার অধিনায়ককে লা প্লাটার একটি বেসরকারি ক্লিনিকে ভরতি করা হয়েছে । জায়গাটি রাজধানী বুয়েনস আইরেস থেকে 40 কিমি দূরে । গত বছরের শেষ থেকে এখানেই থাকছেন মারাদোনা । কারণ লা প্লাটার প্রথম ডিভিশনের দল জিমনেশিয়া ওয়াই এসগ্রিমার কোচ হিসেবে কাজ করছেন তিনি । গত শুক্রবার মারাদোনার 60তম জন্মদিনে ন্যাশনাল চ্যাম্পিয়নশিপের ম্যাচে পেত্রোনাতোর বিরুদ্ধে নেমেছিল জিমনেশিয়া । সেদিন রাতে মারাদোনার তত্ত্বাবধানে থাকা টিম 3-0তে ম্যাচ জেতে । যদিও ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার আগেই চলে যান মারাদোনা । সেই ঘটনা তাঁর স্বাস্থ্য নিয়ে অনুরাগীদের চিন্তা বাড়িয়ে দিয়েছিল ।

অনেকেই ভেবেছিলেন কোরোনায় আক্রান্ত হয়েছেন ফুটবল রাজপুত্র । সম্প্রতি তাঁর এক কর্মীর শরীরে কোরোনার উপসর্গ দেখা দেওয়ায় কয়েকটা দিন হোম আইসোলেশনে ছিলেন । তবে চিকিৎসক লুকে সাফ জানিয়ে দিয়েছেন, "কোরোনায় আক্রান্ত নন মারাদোনা । তিনি বলেছেন, ওঁর শরীরে জোর নেই । জন্মদিনটাও একটা ফ্যাক্টর ছিল । যা বিষয়টিকে আরও জটিল করে তুলেছে । তাঁকে দিন তিনেক ধরে হাইড্রেট করতে হবে । তারপর পরিস্থিতি বুঝে ওষুধপত্র দেওয়া হবে । তবে গুরুতর বিষয় নয় । "

ABOUT THE AUTHOR

...view details