পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 17, 2021, 2:56 PM IST

ETV Bharat / sports

এমবাপের হ্যাটট্রিকে চূর্ণ বার্সা

পিএসজি-র হয়ে তিনটি গোল করেন এমবাপে । একটি গোল করেন মইসি কিন । বার্সেলোনার হয়ে একমাত্র গোলটি করেন লিওনেল মেসি ।

mbappe
mbappe

বার্সেলোনা, 17 ফেব্রুয়ারি : চ্যাম্পিয়নস লিগে ফের খারাপ স্বপ্ন বার্সেলোনার । পিএসজি-র কাছে 4-1 গোলে হেরে গেল মেসির বার্সা । নিউ ক্য়াম্পে কার্যত একক দক্ষতায় এমবাপে হারায় বার্সাকে । গ্রুপ 16-র পরবর্তী লেগে অনেকটাই এগিয়ে থাকল প্যারিস ।

শুরু থেকেই বার্সা ডিফেন্সকে চাপে রাখে পিএসজি । তবে 27 মিনিটে ডি ইয়ং-এর আদায় করা পেনাল্টি থেকে গোল করে বার্সাকে 1 গোলে এগিয়ে দেন লিওনেল মেসি। এই একটি গোল ছাড়া গোটা ম্য়াচে সেই চেনা মেসিকে দেখা যায়নি । 32 মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান এমবাপে । ডান পায়ে বল নিয়ে বাঁ পায়ের জোড়ালো শটে বল জড়িয়ে যায় জালে । সমতা ফেরানোর পর একাধিক আক্রমণ হতে থাকে দুই পক্ষের তরফ থেকেই । একাধিকবার পরীক্ষার মুখে পড়তে হয় টার স্টেগন এবং নাভাসকে । দ্বিতীয়ার্ধে একাধিকবার বার্সা ডিফেন্সকে প্রশ্ন চিহ্নের মুখে প্যারিস । 65 মিনিটের মাথায়, টার স্টেগনের সেভ করার পর ছিটকে যাওয়া ফিরতি বল জালে জড়িয়ে দেন সুযোগ সন্ধানী এমবাপে । এরপর 70 মিনিটের মাথায় ভাসানো ফ্রি কিক থেকে হেড করে দলকে 3-1 গোলে এগিয়ে দেন পিএসজি-র মইসি কিন । কিনের ড্রপ হেডের কোনও উত্তরই ছিল না টার স্টেগনের কাছে । 85 মিনিটে পরিশ্রমী এমবাপে তার প্রাপ্য পুরস্কার পান । দলের চতুর্থ গোলটি আসে এমবাপের পা থেকে । বাঁ দিকে থাকা অরক্ষিত জমি ব্যবহার করে, দৌড় এবং কার্ভিং শট জড়িয়ে যায় জালে । সঙ্গে সঙ্গে চলে আসে হ্যাটট্রিক। 22 বছরের ফ্রান্সের ফুটবলার কেনও এত অল্প বয়সেই নিজের নাম করে নিয়েছেন এক ঝাঁক তারকার মধ্য়ে তা আবারও প্রমাণ হল ।

আরও পড়ুন : তাঁরা নয়, চাপে ইস্টবেঙ্গল, বলছে আত্মবিশ্বাসী সবুজ-মেরুন ব্রিগেড

এই হারের পর ফিরতি ম্যাচে মেসিদের ফিরে আসা এক বড়ো চ্যালেঞ্জ । একে মাথায় 4 টি অ্যাওয়ে গোলের চাপ, তার উপর আবার গ্রুপ 16 এর চাপ । এমনিতেই চ্যাম্পিয়নস লিগে শেষ কিছু বছরে ভাগ্য় সুপ্রশন্ন চলছে না বার্সার । তবে প্যারিসের বিরুদ্ধে চ্যাম্পিয়নস লিগেই ঐতিহাসিক কামব্যাক করেছিল বার্সা , সেদিনের জয়ের নায়ক নেইমার আজ প্রতিপক্ষে ।

ABOUT THE AUTHOR

...view details