পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 22, 2020, 2:19 PM IST

ETV Bharat / sports

জয়ে ফিরতে মরিয়া নর্থইস্টের সামনে প্রথম জয়ের হাতছানি ওড়িশার

নর্থ ইস্ট গত ম্যাচে তাদের প্রথম হারের স্বাদ পেয়েছে, তারা স্বাভাবিকভাবেই পুরানো ফর্মে ফিরতে চাইবে । অন্যদিকে জি এম সি স্টেডিয়ামে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে মরিয়া ওড়িশা ।

Odisha
Odisha

গোয়া, 22 ডিসেম্বর : পয়েন্ট টেবিলের শেষে থাকা ওড়িশা আজ মাঠে নামছে নর্থইস্টের বিরুদ্ধে । ছয় ম্যাচে পাঁচ ম্যাচ হেরে এবং একটি ম্যাচ ড্র করে ওড়িশার ঝুলিতে মাত্র এক পয়েন্ট । কার্যত তারা জি এম সি স্টেডিয়ামে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে মরিয়া ।

নর্থ ইস্ট গত ম্যাচে তাদের প্রথম হারের স্বাদ পেয়েছে, তারা স্বাভাবিকভাবেই পুরানো ফর্মে ফিরতে চাইবে । ওড়িশা তাদের আক্রমণ ও রক্ষণের মধ্যে ভারসাম্য খোঁজার চেষ্টা করছে । চলতি মরশুমে তারা মোট 9 টি গোল খেয়েছে । তার মধ্যে 7 টি গোল প্রথমার্ধে হজম করতে হয়েছে।

আক্রমণে স্টুয়ার্ট বাক্সটারের ছেলেরা ছয় ম্যাচে মাত্র তিন গোল করতে সমর্থ হয়েছে । প্রথমার্ধে গোল হজম করে ম্যাচের আধিপত্য প্রতিপক্ষকে তুলে দিতে চাইবে না ওড়িশা। ওড়িশার হেডস্যার প্রতিপক্ষ সম্বন্ধে বলেন, " নর্থ ইস্টের কিছু খেলোয়াড় আছে যারা যে কোনও সময় ম্যাচের প্রকৃতি বদলে দিতে পারে । রক্ষণ থেকে খুব দ্রুত আক্রমণ করার ক্ষমতা তাদের স্টাইকারদের আছে । আমাদের দলগত ভাবে ভাবনা চিন্তা করতে হবে, এবং ওদের আক্রমণ আটকাতে হবে ।

আরও পড়ুন : উইলিয়ামসের চোখ ধাঁধানো গোল, বেঙ্গালুরুকে 1-0 গোলে হারাল মোহনবাগান

নর্থইস্টের অবস্থাও অনেকটা একইরকম । তারা মরশুমে মোট 6 টি গোল হজম করেছে, তার মধ্যে 4 টি গোলই তারা খেয়েছে প্রথমার্ধে । শেষ দুই ম্যাচে অনেক সুযোগ তৈরি করলেও তারা বল জালে জড়াতে ব্যার্থ ।

নর্থইস্টের কোচ জেরার্ড নুস এই ম্যাচে পুরোপুরিভাবে জয়ের জন্য ঝাঁপাতে চান । তিনি স্পষ্টভাবে জানান, "গত ম্যাচের হার আমাদের আরও ঘুরে দাঁড়ানোর জন্য বাড়তি তাগিদ জোগাচ্ছে । আমরা একসঙ্গে থেকে এই ম্য়াচ থেকে 3 পয়েন্ট পাওয়ার জন্য নামতে চাই।"

ABOUT THE AUTHOR

...view details