পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 26, 2020, 5:40 PM IST

Updated : Dec 26, 2020, 5:47 PM IST

ETV Bharat / sports

আই লিগ শেষে আইএফএ সচিবের চেয়ার ছাড়বেন জয়দীপ মুখোপাধ্যায়

হঠাৎ পদত্যাগ আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের । স্বাধীনভাবে কাজ না করতে পারার জন্য পদত্যাগ সচিবের ।

আই লিগ শেষে সচিবের পদ ছাড়বেন জয়দীপ মুখোপাধ্যায়
আই লিগ শেষে সচিবের পদ ছাড়বেন জয়দীপ মুখোপাধ্যায়

কলকাতা, 26 ডিসেম্বর : আসন্ন আই লিগের পর সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় । শনিবার তিনি তাঁর পদত্যাগপত্র আইএফএ প্রেসিডেন্ট অজিত বন্দ্যোপাধ্যায় এবং চেয়ারম্যান সুব্রত দত্তের কাছে পাঠিয়েছেন । হঠাৎ করে কেন এই পদত্যাগ ? পদত্যাগ করতে চাওয়া আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলছেন, "কারণটি ব্যক্তিগত ।"

আরও পড়ুন : জাভি হার্নান্দেজকে রেখেই চেন্নাইন ম্যাচের প্রস্তুতি শুরু সবুজ মেরুনের

তবে আইএফএ-র অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে বেশ কিছুদিন ধরে রাজ্য ফুটবল নিয়ামক সংস্থার বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে একটা চাপা অসন্তোষ ছিল । যা কন্যাশ্রী কাপের সেমিফাইনালে এসসি ইস্টবেঙ্গলের বেআইনি ফুটবলার খেলানো এবং তার শাস্তি দেওয়া নিয়ে চরমে পৌঁছায় । দোষী ফুটবলারটিকে নির্বাসিত করা হয়েছে । এবং এসসি ইস্টবেঙ্গল বনাম ওয়েস্টবেঙ্গল পুলিশের সেমিফাইনাল ম্যাচটি রিপ্লে দেওয়া হয়েছে । শনিবার হাওড়া স্টেডিয়ামে দুই দল যখন ফের পরস্পরের মুখোমুখি তখন সচিবের চেয়ার থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগ জয়দীপ মুখোপাধ্যায়ের ।

স্বাধীনভাবে কাজ করতে না পারার আক্ষেপ রয়েছে তাঁর কথায় । যা পদত্যাগের সিদ্ধান্ত নেওয়ার অন্যতম কারণ । তবে যেহেতু আই লিগের মূলপর্ব 9 জানুয়ারি শুরু হচ্ছে, দু'সপ্তাহের মধ্যে নতুন কারোর পক্ষে দায়িত্ব নিয়ে সামলানো কঠিন হবে । তাই বাংলার ফুটবলের স্বার্থ এবং সম্মানের কথা চিন্তা করে আই লিগ শেষ না হওয়া পর্যন্ত কাজ চালিয়ে যাওয়ার কথা বলেছেন ।

আরও পড়ুন : সামাদকে ছাড়ল ইস্টবেঙ্গল, একাধিক ফুটবলারকে ছাটছেন ফাওলার

দায়িত্ব নেওয়ার মাত্র 1 বছরের মধ্যে পদত্যাগ । আইএফএ যখন আভ্যন্তরীণ সমস্যা কাটিয়ে নতুনভাবে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে তখন সচিবের পদত্যাগ বড় ধাক্কা । যা ময়দানের রাজনীতিতে প্রভাব ফেলতে পারে ।

Last Updated : Dec 26, 2020, 5:47 PM IST

ABOUT THE AUTHOR

...view details