পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 28, 2020, 9:16 PM IST

ETV Bharat / sports

মাত্র 1 টাকায় স্যানিটাইজ়ার প্যাক আনার পরিকল্পনা IFA-এর

বাজারে স্যানিটাইজ়ার এবং মাস্ক নিয়ে এসেছে ইস্টবেঙ্গল । যা জনপ্রিয় হয়েছে । এবার সরকারি ভাবে ইস্টবেঙ্গল এবং IFA এগুলি বাজারে নিয়ে এল ।

image
স্যানিটাইজ়ার প্যাক আনার পরিকল্পনা IFA-র

কলকাতা, 28 জুন : ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর ৷ মাত্র এক টাকায় স্যানিটাইজ়ারের পাউচ প্যাক বিক্রির সিদ্ধান্ত নিল IFA । আগামী মাসেই এই পরিকল্পনা বাস্তবায়িত করার কথা বলেছেন IFA সচিব জয়দীপ মুখোপাধ্যায় ।

সচিব বলেছেন, কোরোনা সংক্রমণের জেরে অন্যরকম জীবনযাত্রার সঙ্গে সবাইকে অভ্যস্ত হতে হচ্ছে । ফলে মাস্ক, ফেস শিল্ডে মুখ ঢাকা ছাড়াও স্যানিটাইজ়ারে হাত ধুতে হচ্ছে নিয়মিত ব্যবধানে । এই অবস্থায় ক্রীড়াপ্রেমীদের পাশে দাঁড়াতেই IFA বিশেষ উদ্যোগ নিচ্ছে । তারই ধাপ হিসেবে IFA প্রথমে মাস্ক ও তারপরে ফেস শিল্ড নিয়ে এসেছে । মঙ্গলবারের মধ্যে রাজ্য ফুটবল নিয়ামক সংস্থার দপ্তরে মাস্ক এবং ফেস শিল্ড চলে আসবে । তারপর তা IFA অফিসের কর্মী এবং ময়দানের বিভিন্ন ক্লাবের মালি ও অন্যান্য কর্মীদের মধ্যে বিতরণ করা হবে ।

এরপর ক্রীড়াপ্রেমীদের জন্য ফেস শিল্ড ও মাস্ক দেওয়া হবে । তবে আপাতত বিনামূল্যে বিতরণ করা হলেও পরবর্তীতে স্বল্পমূল্যে সাধারণের জন্য তা বিলি করবে IFA । পাশাপাশি IFA মাত্র এক টাকার বিনিময়ে স্যানিটাইজ়ারের পাউচ বিক্রি করার কথা ঘোষণা করেছে । সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলেন, ‘‘এখন বোতলে করে স্যানিটাইজ়ার বহন করা সমস্যা হয়ে উঠেছে । তার বদলে পাউচে স্যানিটাইজ়ার বাজারে এলে তা ব্যবহার এবং বহন করা সহজ হবে । তার থেকেও বড় কথা IFA-র এই উদ্যোগ মানুষের মধ্যে ছড়িয়ে পড়বে । ফলে প্রচার বাড়বে বাংলার ফুটবলের নিয়ামক সংস্থার ৷ এর জন্য আখেরে লাভ হবে ফুটবলের । ’’

ইতিমধ্যে ইস্টবেঙ্গল বাজারে স্যানিটাইজ়ার এবং মাস্ক নিয়ে এসেছে । যা জনপ্রিয় হয়েছে লাল-হলুদ ফ্যানেদের মধ্যে । দুই প্রধানের ফ্যান ক্লাব অনেক আগে থেকেই মাস্ক বাজারে নিয়ে এসেছিল । এবার সরকারিভাবে ইস্টবেঙ্গল এবং IFA এগুলি নিয়ে এল ।

ABOUT THE AUTHOR

...view details