পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 26, 2020, 5:56 PM IST

ETV Bharat / sports

লিগ নিয়ে অনিশ্চয়তা কাটাতে বৈঠকে IFA এবং প্রাক্তন ফুটবলাররা

প্রাক্তন ফুটবলারদের সঙ্গে জরুরি বৈঠকে বসতে চলেছেন IFA সচিব জয়দীপ মুখোপাধ্যায় । প্রিমিয়ার লিগ কোন পথে করলে সুষ্ঠুভাবে আয়োজন করা যাবে তা নিয়েই এই বৈঠক ৷

kol
লিগ মরসুম নিয়ে অনিশ্চয়তা কাটাতে বৈঠকে IFA এবং প্রাক্তন ফুটবলারদের

কলকাতা , 26 জুন : রাজ্যের ক্রীড়ামন্ত্রী বলেছেন পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেবেন । তাড়াহুড়োর রাস্তায় হাঁটার পরিকল্পনা নেই । তাই একাধিক বৈঠকে তিনি রাজি । ময়দানে বল গড়ানো নিয়ে মন্ত্রীর এই পদক্ষেপে আস্থা রাখলেও রাজ্য ফুটবল নিয়ামক সংস্থা তাদের মতো করে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে । সেই কারণে আজ দুপুর দুটো নাগাদ বাংলার প্রাক্তন ফুটবলারদের সঙ্গে জরুরি বৈঠকে বসতে চলেছেন IFA সচিব জয়দীপ মুখোপাধ্যায় । সেইমতো বৈঠকে থাকবেন ভাস্কর গাঙ্গুলি, সুব্রত ভট্টাচার্য, মিহির বসু,কৃষ্ণেন্দু রায়,অলোক মুখোপাধ্যায়, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, গৌতম সরকারাও । প্রিমিয়ার লিগ কোন পথে করলে সুষ্ঠুভাবে আয়োজন করা যায় তার ইঙ্গিত পেতেই এই উদ্যোগ । তবে ফুটবলাররা এই বৈঠকের কথা সরাসরি সংবাদ মাধ্যমের কাছে স্বীকার করতে রাজি নন ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ফুটবলার আশাবাদী IFA-র এই উদ্যোগকে নিয়ে ৷ তিনি বলেন, "IFA-এর আমন্ত্রণ পেয়ে ভালো লাগছে । পরামর্শ চাইতে ডাকা হয়েছে । কিন্তু এই ধরনের আমন্ত্রণ অতীতে মিললেও তার বাস্তবায়ন হয়নি । এবার একই ফল হলে খারাপ লাগবে । " বাংলার ফুটবলের বর্তমান পরিস্থিতি নিয়ে তিনি জানান, বাংলা ফুটবল এখন তলানি । এই অবস্থায় একজোট হয়ে কিছু করা জরুরি এবং তা করতে হলে IFA কে উদ্যোগ নিতে হবে । "

IFA প্রাক্তন ফুটবলারদের বৈঠককে স্বাগত জানালেও, বাদ পড়েছে প্রিমিয়ার ডিভিশন লিগে খেলা ক্লাবগুলি ৷ স্বভাবতই, ক্লাবকর্তারা বিষয়টি নিয়ে ক্ষুন্ন ৷ এই সকল কর্তাদের মধ্যে লিগ চ্যাম্পিয়ন পিয়ারলেস এর কর্তা অশোক দাশগুপ্ত অভিযোগের সুরে জানান, মাসখানেক আগে মরসুম শুরু করা নিয়ে IFA ক্লাবগুলির কাছে মত জানতে চেয়ে চিঠি দেওয়া হয়েছিল । আমরা তার উত্তর দিলেও IFA এর কোনও প্রতিক্রিয়া এখনও পর্যন্ত পাইনি । ‌পাশাপাশি তাঁরা আরও অভিযোগ তুলে বলেন , আমরা যারা খেলব তাদের সঙ্গে তো বসা জরুরি । আশাকরি IFA এই বিষয়টি ভাববে ৷ " ডিভিশনের ক্লাবগুলি তাদের লিগের ভবিষ্যৎ জানতে সদুত্তর IFA- র কাছ থেকে পাচ্ছে না । লিগ মরসুম কোন পথে তা নিয়ে ক্রমশই বাড়ছে জটিলতা ।

ABOUT THE AUTHOR

...view details