পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 20, 2019, 9:54 PM IST

ETV Bharat / sports

ইস্টবেঙ্গলের শতবর্ষ পালন, ডার্বির আয়োজনে প্রবাসী বাঙালিরা

বিশ্বজুড়েই ইস্টবেঙ্গলের শতবর্ষ পালনের চেষ্টা চলছে ৷ প্রায় 200টি দেশে লাল-হলুদ পতাকা উত্তোলন করা হবে ৷

দলের ছবি

কলকাতা, 20 জুলাই : লেসলি ক্লডিয়াস সরণিতেই শুধু ইস্টবেঙ্গলের শতবর্ষ পালন হচ্ছে না । বিশ্বজুড়েই শতবর্ষ পালনের চেষ্টা চলছে । ইস্টবেঙ্গল ক্লাবের তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে, প্রায় দুশোটি দেশে সেখানকার সময় অনুসারে বেলা বারোটায় লাল-হলুদের পতাকা উত্তোলন করা হবে । বিদেশে ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচেরও আয়োজন করা হয়েছে ৷

28 জুলাই ইংল্যান্ডে EBRP ও বেঙ্গল হেরিটেজের যৌথ উদ্যোগে তিনটি ম্যাচের আয়োজন করা হয়েছে ৷ সেখানে জয়ী দলকে IFA শিল্ডের আদলে ট্রফি তুলে দেওয়া হবে ৷ প্রবাসী বাঙালিরা নিজেদের মধ্যে তিনটি দল গঠন করে একদিনের এই টুর্নামেন্টে অংশ নেবেন ৷ এই ক্ষেত্রে ইস্টবেঙ্গলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হচ্ছেন চিমা ওকোরি এবং মোহনবাগানের ব্র্যান্ড অ্যাম্বাসাডর বাবুল সুপ্রিয় ।

3-4 অগাস্ট ঘানা, বেলজিয়াম, পোল্যান্ড ও ব্রাজিলে ক্লাবের শতবর্ষ উপলক্ষ্যে পতাকা উত্তোলন করা হবে । ঘানায় পতাকা তুলবেন সুলে মুসা । বেলজিয়ামে পতাকা উত্তোলন করবেন কোচের দায়িত্ব সামলানো ফিলিপ ডি রাইডার ।

ইস্টবেঙ্গল ক্লাবের উদ্যোগে শতবর্ষ পালনের জন্য বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে । বিনিয়োগকারী সংস্থা কোয়েসের পক্ষ থেকেও ক্লাবের শতবর্ষকে বিভিন্ন দেশে ছড়িয়ে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে ।

ABOUT THE AUTHOR

...view details